ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

পিএইচপি ও কেএসআরএমের দ্বন্দ্ব নিরসন হয়নি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৮, ২২:১০  
আপডেট :
 ২১ এপ্রিল ২০১৮, ২২:২২

পিএইচপি ও কেএসআরএমের দ্বন্দ্ব নিরসন হয়নি

চট্টগ্রামের দুই শীর্ষ শিল্প প্রতিষ্ঠানের মধ্যকার দ্বন্দ্ব নিরসন করতে চেম্বারের উদ্যোগও ভেস্তে গেছে। রেলওয়ে থেকে লিজ নেয়া একটি জমি নিয়ে কেএসআরএম ও পিএইচপি’র মধ্যকার বিরোধ মেটাতে উভয় পক্ষের প্রতিনিধিদের নিয়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সম্মেলন কক্ষে এই বৈঠক ড়েকেছিলেন চেম্বার সভাপতি। কিন্তু পিএইচপির পক্ষ থেকে কোন প্রতিনিধি দল না আসায় চেম্বারের উদ্যোগ ভেস্তে গেছে।

শনিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় সর্বশেষ পরিস্থিতি নিয়ে আগ্রাবাদের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কেএসআরএম। এতে বক্তব্য রাখেন কেএসআরএমের ডিজিএম সাখাওয়াত হোসেন। তিনি জানান গত ১৬ এপ্রিল ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চেম্বার থেকে তাদের চিঠি দিয়ে জানানো হয়, পিএইচপি ও কেএসআরএমের মধ্যকার বিরোধ নিরসনের লক্ষে ২১ এপ্রিল বিকেল ৩ টায় চেম্বারে সমঝোতা বৈঠক হবে। বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফজলে করিম চৌধুরী এমপি, বন্দর আসনের এমপি এমএ লতিফ ও দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এমএ মালেক এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছিল চেম্বারের চিঠিতে।

নির্ধারিত সময়ে কেএসআরএমের পক্ষ থেকে এমডি মোহাম্মদ শাহজাহান, ডিএমডি শাহরিয়ার জাহান ও সিরাজ উদ-দৌলা বিরোধপূর্ণ জমির সমস্ত বৈধ কাগজপত্র নিয়ে চেম্বারে যান। এসময় চেম্বার সভাপতি মাহবুবুল আলম. তিনজন সংসদ সদস্যসহ সবাই উপস্থিত থাকলেও পিএইচপির পক্ষ থেকে কেউ উপস্থিত হননি। পরে পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি চেম্বার সভাপতির কাছে পাঠানো হয়। এতে ব্যবসায়ীক কাজে ব্যস্ত থাকায় বৈঠকে পিএইচপির পক্ষ থেকে কেউ উপস্থিত হতে পারবেন না বলে জানানো হয়। চিঠিটি হাতে পাওয়ার পর চেম্বারের পক্ষ থেকে জানানো হয়। বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে আলোচনার পর চেম্বারের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

কেএসআরএমের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বৈধ কাগজপত্র না থাকায় পিএইচপির কেউ সমঝোতা বৈঠকে আসেনি।

  • সর্বশেষ
  • পঠিত