ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গোপন বৈঠক থেকে জেএমবি’র তিন সদস্য আটক

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৫:৪৩

গোপন বৈঠক থেকে জেএমবি’র তিন সদস্য আটক

নাটোরে গোপন বৈঠক থেকে জিহাদী বইসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর তিনজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর সদস্যরা। বুধবার (১৮ জুলাই) রাতে সদর উপজেলার রুইয়েরভাগ এলাকা থেকে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৫।

আটক ব্যক্তিরা হলেন- জেলার গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (৩০), বড়াইগ্রাম উপজেলার গুনাইহাটি গ্রামের আমির হোসেনের ছেলে আমজাদ হোসেন (৪২) ও লালপুর উপজেলার চৌধুডাঙ্গা গ্রামের মৃত গাজিউর রহমানের ছেলে জহির উদ্দিন (৪০)।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, নিষিদ্ধ জেএমবির কিছু সদস্য রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁসহ বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন।

বুধবার (১৮ জুলাই) দিনগত রাতে সদর উপজেলার রুইয়েরভাগ এলাকায় কয়েকজন জেএমবি সদস্য গোপন বৈঠক করছিলেন। খবর পেয়ে র‌্যাবের গোয়েন্দা বিভাগের একটি দল সেখানে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করে। এ সময় সেখান থেকে ১০/১২ জন পালিয়ে যান।

তিনি আরো বলেন, কারাগারে বন্দি জেএমবি নেতা জাহাঙ্গীরের অনুপ্রেরণায় ওই তিনজন জেএমবিতে যোগ দেন। তারা কারাগারে আটক অপর জেএমবি নেতা আমির হামজার নেতৃত্বে সংগঠনকে শক্তিশালী করতে ইয়ানতের টাকা তোলা ও নতুন সদস্য সংগ্রহে দাওয়াত প্রচারে নিয়োজিত ছিলেন।

তারা কারাগারে জেএমবি নেতা আমির হামজার সঙ্গে নিয়মিত দেখা করে তার পরামর্শে নাটোর অঞ্চলে সাংগঠনিক প্রচারে নিয়োজিত ছিলেন। সংগঠনের মিটিং, উগ্রবাদি জিহাদী বই বিতরণ, জিহাদী দাওয়াতসহ বিভিন্ন কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করতেন তারা।

গ্রেপ্তারকৃত আমজাদ ও জহির দলের পক্ষে সদস্যদের কাছে থেকে ইয়ানতের টাকা আদায় করতেন এবং সেই টাকা সংগঠনের বিভিন্ন কাজে ব্যয় করতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত