ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

মুক্তি পেলেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৩

মুক্তি পেলেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব

বিস্ফোরকদ্রব্য আইনের মামলায় যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে গ্রেপ্তার দেখানোর আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। কাফরুল থানায় করা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার কারাগার থেকে মোজাম্মেলকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা এসআই মো. রায়হান।

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন খারিজ করে দেন।

বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তিনি বের হয়ে আসেন। এসময় কারাফটকে মোজাম্মেলের স্ত্রী ও স্বজনরা উপস্থিত ছিলেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রাত ৮টা ৪০ মিনিটে মোজাম্মেল কারামুক্ত হন।’

এর আগে বিচারক তদন্ত কর্মকর্তার কাছে জানতে চান, গত ফেব্রুয়ারি মাসে দায়ের করা এ মামলাটিতে ফৌজদারি কার্যবিধির ১৬১ ধারায় কেউ তাকে জড়িয়ে জবানবন্দি দিয়েছেন কি-না। তদন্ত কর্মকর্তার না সূচক উত্তরে বিচারক আবার জানতে চান, কোনো সাক্ষী বা কোনো আসামির জবানবন্দিতে নাম না এসে থাকলে কেন মোজাম্মেলকে এই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করা হলো। একাধিকবার প্রশ্নের পরও পুলিশ কর্মকর্তা কোনো জবাব দেননি। এ সময় বিচারক মোজাম্মেলের কাছেও কাফরুলের এ মামলার ঘটনা সম্পর্কে জানতে চান।

এ সময় মোজাম্মেল বলেন, যাত্রীদের কল্যাণে কাজ করছেন বলে তিনি পরিবহন মালিক পক্ষ ও শ্রমিক নেতাদের রোষানলে পড়েছেন। পুলিশকে কব্জা করে অন্যায় স্বার্থের বিনিময়ে তাকে একের পর এক মামলায় জড়াচ্ছে ওই মহল। তখন বিচারক পুলিশ কর্মকর্তার প্রতি উষ্মা প্রকাশ করে তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন নাকচ করে দেন।

দুলাল নামের এক ব্যক্তি গত ৪ সেপ্টেম্বর মোজাম্মেলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ১১ সেপ্টেম্বর তাকে জামিন দেন আদালত।

মোজাম্মেল হক চৌধুরীর স্ত্রী রিজু আক্তার চৌধুরী বলেন, আমরা সন্ধ্যা থেকে কারাফটকে অপেক্ষা করছিলাম। রাত ৮টা ৪০ মিনিটে উনি (মোজাম্মেল)কারাগার থেকে বের হয়ে আসেন। আমরা সরাসরি বাসায় চলে যাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত