ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

র‌্যাবের অভিযানে সবজি ব্যবসায়ী জঙ্গি আটক

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৭:৫২  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০১৮, ১৮:২৪

র‌্যাবের অভিযানে সবজি ব্যবসায়ী জঙ্গি আটক

র‌্যাব-৮ এর অভিযানে বরিশাল বিভাগের বরগুনা জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সামরিক শাখার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাত সোয়া ১১টার দিকে বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তির নাম মো. হাসান মোল্লা (৪০)। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৮ এর সদর দফতর প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, আটককৃত ব্যক্তির বাড়ি বরগুনা সদর থানার রোড পাড়া জাকির তবক গ্রামে। তার পিতার নাম মৃত কাঞ্চল আলী, মাতা মোছা. সবুর জান। জানা গেছে, গ্রেপ্তারকৃত জঙ্গি সদস্য হাসান মোল্লা বরগুনা জেলার সদর থানাধীন বঙ্গবন্ধু রোডের কাঁচাবাজারে সবজি ব্যবসায় সম্পৃক্ত রয়েছে। প্রায় ১২ বছর যাবত সে একই স্থানে ব্যবসা পরিচালনা করে আসছিল।

র‌্যাব দাবী করেছে, সবজি ব্যবসার আড়ালে নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থি সদস্যের সাথে হাসান মোল্লার সার্বক্ষনিক যোগাযোগ হয়। সে জেএমবির সকল কাজে অংশগ্রহন করে। এমনকি বিভিন্ন সময়ে জেএমবির বিভিন্ন বৈঠকে অংশগ্রহন করে।

হাসান মোল্লা বাংলাদেশে জেএমবির শক্ত অবস্থান ও সামরিক শাখার শক্তি বৃদ্ধিসহ হুজুরের (উপরস্থ কর্মকর্তার) নির্দেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। দেশের বিভিন্ন স্থান থেকে দলের নতুন সদস্য সংগ্রহের জন্যও সে কাজ করে থাকে।

র‌্যাবের তথ্য মতে, আটককৃত জেএমবি সদস্য হাসান মোল্লা দলের নতুন সদস্যদের প্রশিক্ষণ দেয় এবং নিজেও প্রশিক্ষণপ্রাপ্ত। সে একাধিক মামলার এজাহারভুক্ত আসামী।

একইসাথে নিষিদ্ধ ঘোষিত জসিমউদ্দীন রহমানিয়ার নির্দেশ ও বয়ান অনুসরণ করেন। গ্রেপ্তারকৃত মো. হাসান মোল্লার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত