ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগে ফিরছেন চট্টগ্রামের মনজুর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ২১:৩৩  
আপডেট :
 ১০ নভেম্বর ২০১৮, ২১:৩৬

আওয়ামী লীগে ফিরছেন চট্টগ্রামের মনজুর
ফাইল ছবি

আওয়ামী লীগে ফিরছেন বিএনপির সমর্থনে মেয়র হওয়া চট্টগ্রামের মনজুর। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান তিনি।

শনিবার ধানমণ্ডি আওয়ামী লীগের কার্যালয় থেকে মনজুর আলমের পক্ষে তার চাচাতো ভাই আবুল কালাম আজাদ মনোনয়নের ফরম সংগ্রহ করেছেন।

এবিষয়ে মনজু বলেন, ‘আওয়ামী লীগ আমার বাবার আমলের দল। সেখান থেকে নির্বাচন করতে চাইছি। দলের মনোনয়ন বোর্ডের কাছে ফরম জমা দেব, সাক্ষাৎকারও দেব, যখন ডাকবে যাব এবং নির্বাচনে অংশ নিতে চাই’।

অন্যদিকে ১৯৯৪ সাল থেকে টানা ১৬ বছর মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়রের দায়িত্ব পালনকালে মনজুর ছিলেন আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় মহিউদ্দিন গ্রেপ্তার হলে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পান মনজুর।

২০১০ সালে বিএনপির সমর্থন নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছিলেন মনজুর আলম।

২০১৫ সালে আবারো বিএনপির মনোনয়নে মেয়র পদে প্রার্থী হন মনজুর আলম। ভোটের দিন কয়েক ঘণ্টার মাথায় কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

এরপর থেকে চট্টগ্রাম-১০ ডবলমুরিং আসনে সংসদ সদস্য পদে তিনি নির্বাচনে অংশ নিতে পারেন বলে এতদিন গুঞ্জন শোনা গেলেও মনজুর এই আসনেই আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন।

এ আসনে বর্তমানে সংসদ সদস্য হিসেবে আছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন। তিনিও ওই আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত