ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

র‌্যাবের বিরুদ্ধে ঢাবির ৩ ছাত্রকে তুলে নেয়ার অভিযোগ

  ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ০০:১৪  
আপডেট :
 ২৩ মার্চ ২০১৮, ০০:২০

র‌্যাবের বিরুদ্ধে ঢাবির ৩ ছাত্রকে তুলে নেয়ার অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন ছাত্রকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) কর্তৃক তুলে নেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উপাচার্য ভবন সংলগ্ন কলাভবনের গেটে এ ঘটনা ঘটে।

তুলে নেয়া শিক্ষার্থীদের মধ্যে তানভীর নামে একজনের পরিচয় জানা গেছে। তিনি বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র। তবে অন্য দুইজনের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থীরা জানান, রাত সাড়ে ১০টার দিকে রোকেয়া হলের সামনের রাস্তায় একটি প্রাইভেটকারের সঙ্গে শিক্ষার্থীদের একটি মটরসাইকেলের ধাক্কা লাগে।

এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে কয়েকজন র‍্যাব সদস্য পোশাক পরিহিত অবস্থায় গাড়ি থেকে বের হয়ে এসে তাদের বন্দুক ঠেকিয়ে বেদম মারধর শুরু করে। এ সময় মোটরসাইকেলের হেলমেট দিয়ে র‌্যাব সদস্যরা ছাত্রদের আঘাত করে। পরবর্তিতে ঘটনাস্থলে গিয়ে একটি সাদা রঙের অ্যাপাচি মোটর-বাইক ( নং ২৮৯৫১৭) ও ছোপ ছোপ রক্ত পড়ে থাকতে দেখা যায়।

পরে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্য ও কয়েকজন সহকারী প্রক্টর যান। এ সময় শিক্ষার্থীরা বিক্ষোভ দেখাতে শুরু করে। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের রাস্তা দিয়ে চলাচলকারী গাড়ির গতিরোধ করে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানসহ সংগঠনটির কয়েকজন সিনিয়র নেতা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সোহেল রানা জানান, র‍্যাবের উধ্বর্তন কর্মকর্তার সাথে আলোচনার পর তিন ছাত্রকে ছেড়ে দেয়া হয়েছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত