ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

রাবির লতিফ হলের ছাদে ফাটল, ২৬ বছরেও হয়নি সংস্কার

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৩

রাবির লতিফ হলের ছাদে ফাটল, ২৬ বছরেও হয়নি সংস্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আব্দুল লতিফ হলের ছাদে ফাটল দেখা দিয়েছে। খসে পড়ছে ছাদ ও পিলারের পলেস্তার। ফলে আতঙ্ক নিয়ে বসবাস করছেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

জানা যায়, ১৯৬৫ সালে বিশ্ববিদ্যালয়ের পূর্বপাড়া এলাকায় নবাব আব্দুল লতিফ হল প্রতিষ্ঠিত হয়। প্রায় ২৬ বছর আগে হলটি পরিদর্শন করে দ্রুত সংস্কারের পরামর্শ দেয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞ। কিন্তু তা এখনো বাস্তবায়ন হয়নি। হল সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা বেশ কয়েক দফা বিক্ষোভ করলেও আশ্বাসে সীমাবদ্ধ থেকেছে দাবি আদায়।

হলের আবাসিক শিক্ষার্থী তৌহিদ মোরশেদ জানান, হল সংস্কারের জন্য বেশ কয়েকবার হল কর্তৃপক্ষের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্মারকলিপি দেয়া হলেও সংস্কারের জন্য বাজেট অনুমোদন হয়নি। এর আগেও সাবেক শিক্ষার্থীরা বেশ কয়েকবার এমন দাবি জানিয়েছে। তবে কোনো সাড়া মেলেনি।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) সিরাজুম মুনীর বলেন, হলটি সংস্কারের জন্য পদক্ষেপ নেয়া হলেও সংস্কারের জন্য বাজেট অনুমোদন না হওয়ায় সংস্কার করা সম্ভব হয়নি। প্রশাসন বাজেট অনুমোদন দিলে কাজ শুরু করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বলেন, শিক্ষার্থীদের নিরাপদে রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত হলটি সংস্কারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

এ বিষয়ে জানতে হল প্রাধ্যক্ষ অধ্যাপক বিপুল কুমার বিশ্বাসের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত