ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সরকারি হচ্ছে আরো ৯টি মাধ্যমিক বিদ্যালয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ নভেম্বর ২০১৮, ১৯:৫৮

সরকারি হচ্ছে আরো ৯টি মাধ্যমিক বিদ্যালয়

দেশের প্রতিটি উপজেলায় ন্যূনতম একটি কলেজ ও একটি করে মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে আরো ৯টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হচ্ছে।

সরকারি হতে যাওয়া এই বিদ্যালয়গুলো হলো— মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সাটুরিয়া আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুর মডেল উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বকশীমুল উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সাতকানিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তাড়াশ বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিল্লার মেঘনা উপজেলার দৌলত হোসেন উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জের দিরাই উপজেলার দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়, একই জেলার সাল্লা উপজেলার গোবিন্দ্রচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় এবং নরসিংদীর রায়পুর উপজেলার আদিয়াবাদ ইসলাময়িা উচ্চ বিদ্যালয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন ও অর্থ মন্ত্রণালয়ের অনাপত্তির পর এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) কাছে নির্ধারিত ৯টি বিদ্যালয়ের স্থাবর ও অস্থাবর সম্পত্তিতে নিষেধাজ্ঞা জারি ও সম্পত্তির দলিল হস্তান্তরের (ডিড অফ গিফট) নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। গত ৩১ অক্টোবর মন্ত্রণালয়ের উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত আদেশে এই নির্দেশনা দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের জন্য তালিকাভুক্তির কাজ শুরু করে সরকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারাদেশে ৩২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হবে। গত ২৯ অক্টোবর পর্যন্ত ২৮০টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত