ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

প্রিয়া প্রকাশের বিরুদ্ধে মামলা করা যাবে না!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ১৮:৪০

প্রিয়া প্রকাশের বিরুদ্ধে মামলা করা যাবে না!

প্রিয়া প্রকাশ ভারিয়ার। এই এক নামেই তিনি পরিচিত। কেননা তাকে পরিচয় করিয়ে দেয়ার জন্য খুব একটা প্রসঙ্গ নেই। কয়েক সেকেন্ডের একটি ভিডিওর মাধ্যমেই তিনি জগতজোড়া জনপ্রিয়তা পান। অন্তর্জাল দুনিয়ায় রাতারাতি ভাইরাল হয়ে তারকা বনে যান প্রিয়া।

মূলত মালায়লাম ছবি ‘ওরু আদার লাভ’ ছবির অভিনেত্রী প্রিয়া প্রকাশ ভারিয়ার। এই ছবির গান ‘মানিক্য মালারায়া পুভি’-তে তিনি ভ্রু কুঁচকানো চাহনী আর লাস্যময়ী হাসিয়ে দিয়ে জয় করে নিয়েছেন সবার মন। গোটা নেট দুনিয়া তার চোখের যাদুতে কাবু হয়ে যায়।

তবে এই বিষয়ে বাধ সেধেছে একটি গোষ্ঠী। প্রিয়া প্রকাশের এই চাহনিতে মুসলিম সম্প্রদায়ের একাংশের ভাবাবেগে আঘাত লেগেছে বলে দাবি করা হয়। এজন্য হায়দরাবাদ পুলিশ প্রিয়ার বিরুদ্ধে দুটি এফআইআর-ও দায়ের করে।

তবে শুক্রবার (৩১ আগস্ট) সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র এফআইআরগুলি খারিজ করে দেন৷ দেশের সর্বোচ্চ আদালতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, ওই দৃশ্যের মাধ্যমে মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করা হয়েছে, এমন দাবি আর কেউ করতে পারবেন না৷ দেশের সর্বোচ্চ আদালতের মতে, ওই গানের সঙ্গে প্রিয়ার ঘায়েল করা চাহনি কখনোই কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করতে পারে না৷ ধর্মীয় ভাবাবেগকে আঘাত করার কোনও পরিকল্পনা কারও ছিল না বলেও জানিয়ে দেয় সর্বোচ্চ আদালত৷

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র আরও জানান, কোনও ধর্মের পরিপন্থী হিসাবেও ওই আচরণকে চিহ্নিত করা যায় না৷ তাই ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ধারায় দায়ের করা এফআইআর গ্রাহ্য করা যায় না৷ নতুন করে তার বিরুদ্ধে আর কোনও অভিযোগ দায়ের করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত৷

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত