ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

আফরিনের 'দখল' নিয়েছে তুর্কি বাহিনী (ভিডিও)

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৫:৩৩  
আপডেট :
 ১৮ মার্চ ২০১৮, ১৬:২৪

আফরিনের 'দখল' নিয়েছে তুর্কি বাহিনী (ভিডিও)
ছবি: বিবিসি

কুর্দি নিয়ন্ত্রিত সিরিয়ার আফরিন শহরের 'দখল' নিয়েছে তুর্কি বাহিনী এবং ফ্রি সিরিয়ান আর্মি। তুর্কি বাহিনী এবং দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের বরাত দিয়ে এমন খবর জানিয়েছে বার্তা সংস্থা আল জাজিরা।

রোববার তুর্কি বাহিনীর এক টুইটে বলা হয়, 'তুর্কি সামরিক বাহিনী এবং ফ্রি সিরিয়ান আর্মি যৌথভাবে আফরিনের কেন্দ্রস্থলের দখল নিয়েছে।' সেখানে পুঁতে রাখা ল্যান্ডমাইন এবং অন্যান্য বিস্ফোরকের সন্ধানে কাজ করছে বিশেষজ্ঞরা।

রোববার স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় তুর্কি সমর্থিত বাহিনী আফরিনের দখল নেয় বলে নিশ্চিত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

একটি ভিডিওতে আফরিনের দখলকৃত এলাকায় তুরস্কের পতাকা ওড়াতে দেখা যায় তুর্কি সেনাবাহিনীকে। অন্য একটি ভিডিওতে আফরিনের রাস্তায় উল্লাস প্রকাশ করতে দেখা যায় ফ্রি সিরিয়ান আর্মির সদস্যদের। তবে আলাদা করে তাদের পরিচয় নিশ্চিত করতে পারেনি আল জাজিরা

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে ফ্রি সিরিয়ান আর্মির সঙ্গে জোটবদ্ধ হয়ে সিরিয়ার কুর্দি নিয়ন্ত্রিত আফরিন শহরটি দখলের প্রচেষ্টা চালিয়ে আসছিল তুরস্ক। সেখানকার কুর্দি সংগঠন কুর্দিশ ডেমোক্রেটিক ইউনিয়ন পার্টিকে 'সন্ত্রাসী সংগঠন' হিসেবে গণ্য করে তুরস্ক।

এই দখল প্রক্রিয়া সম্পন্ন করতে ক্লোরিন গ্যাস হামলা সহ ভয়াবহ ধ্বংসযজ্ঞ চালিয়ে আসছে তুর্কি বাহিনী।

ভিডিও-

Afrin şehir merkezinden ilk görüntüler. pic.twitter.com/DQdGzWSAmr

— TSK (@TSKGnkur) March 18, 2018

এসএস

  • সর্বশেষ
  • পঠিত