ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

জর্দানে বন্যা-বৃষ্টিতে নিহত ১১

জর্দানে বন্যা-বৃষ্টিতে নিহত ১১

মধ্যপ্রাচ্যের দেশ জর্দানে শুক্রবার ভারী বৃষ্টিপাত ও বন্যায় কমপক্ষে ১১ জন প্রাণ হারিয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২৪ জন। এখনও নিখোঁজ রয়েছে আরো পাঁচজন।

এছাড়া বন্যার কারণে ৩৭০০ জনের বেশি পর্যটককে প্রাচীন শহর পেত্রা থেকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

সরকারি মুখপাত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স।

শুক্রবার মুখপাত্র জুমানা ঘুনাইমাত জানান, বন্যায় প্রাচীন শহর পেত্রার বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ার আগেই সেখানকার পর্যটকদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

এছাড়া বন্যার কারণে লোহিত সাগরের তীরবর্তী আকাবা শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। শুক্রবার বিকেল থেকেই শহরে অতিবৃষ্টির ফলে পানি জমতে শুরু করেছে বলেও জানা গেছে।

জর্দানের আদাবা এলাকায় বন্যার পানিতে একটি যাত্রীবাহী গাড়ি ভেসে গেলে কমপক্ষে পাঁচজন নিখোঁজ রয়েছেন। তাদের খুঁজে বের করার চেষ্টা করছে সরকারের উদ্ধারকারী দল।

বন্যার কারণে দেশের দক্ষিণাঞ্চল থেকে রাজধানী আম্মানগামী একটি মহাসড়ক বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া বন্ধ ঘোষনা করা হয়েছে দেশের বন্যা কবলিত এলাকাগুলোর সকল শিক্ষা প্রতিষ্ঠান। বন্যার্তদের আশ্রয় নেয়ার জন্য খুলে দেয়া হয়েছে মসজিদগুলো ।

গত দুই সপ্তাহ আগেও জর্ডানে ভয়াবহ বন্যা হয়েছিল। তখন বন্যার পানিতে একটি স্কুলবাস ভেসে গেলে কমপক্ষে ২১ জন নিহত হয়েছিল। তাদের বেশিরভাগই ছিল শিশু।

সূত্র: রয়টার্স

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত