ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

বিয়ের আগে চাই কেমন রূপচর্চা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১৬:৩৭

বিয়ের আগে চাই কেমন রূপচর্চা

চলে এসেছে বিয়ের মৌসুম। নতুন জীবনে পা রাখার দিনটিতে সবাই নিজেকে সুন্দর দেখতে চান। তাই বিশেষ এই দিনটির জন্য বেশ কিছু মাস আগে থেকেই প্রস্তুতি নিতে হবে।

বিয়ের ৩ মাস আগে

বিয়ের আগে নারীদের প্রচুর চাপ যায়। নতুন জীবন নিয়ে অতিরিক্ত চিন্তা, রাত জাগা, রোদে পুরে শপিং করার কারণে শরীর থেকে আয়রন, ভিটামিন স্বল্পতা দেখা দেয়। প্রতিদিন রাতে ভিটামিন বি কমপ্লেক্স, আয়রন ট্যাবলেট নেয়া যেতে পারে। এতে করে চুল পড়া কমবে, মুখে বাড়তি স্ট্রেস এর ছাপ পড়বে না, ত্বক ফ্রেশ দেখাবে।

সকালে ঘুম থেকে উঠে ভাল করে মুখ ধোয়া, টনিং করা, ভাল ডে ক্রিম লাগানো, বাইরে গেলে সানস্ক্রিন লাগানো। রাতে নাইট ক্রিম ও আই ক্রিম লাগাতে ভুলবেন না। সপ্তাহে ২ দিন চুলে তেল দিবেন।

প্রতি মাসে একবার ত্বকের ধরণ অনুযায়ী ফেসিয়াল করাবেন। সপ্তাহে একবার পেডিকিউর, মেনিকিউর করাবেন। মাসে দুইবার হট অয়েল মেসেজ এবং একবার প্রোটিন প্যাক লাগাবেন।

বিয়ের ১ মাস আগে

বিয়ের আগ মূহুর্তের ফেসিয়াল করিয়ে ফেলুন। চুল একটু ছেঁটে নিতে পারেন।

নিয়ম করে মুখে প্যাক লাগাবেন।

প্রতিদিন রাতে দুধের সাথে কাঁচা হলুদ মিশিয়ে খাবেন। এতে ত্বকের রঙ উজ্জ্বল হবে। প্রচুর পরিমাণে পানি খাবেন, কোষ্ঠকাঠিন্য থাকলে ইসবগুলের ভুসি খাবেন।

১ সপ্তাহ আগে

বিয়ের ফেসিয়াল টি করে ফেলুন, সেটা হতে পারে গোল্ড, ব্রাইডাল ফেসিয়াল। পেডিকিউর, মেনিকিউর করিয়ে ফেলুন। চুল স্পা করাতে পারেন।

বেশি বাইরে বের না হয়ে ঘরে থাকুন এবং গান শুনুন।

প্রচুর পানি পান করুন।

ভ্রু প্লাক করে ফেলুন।

বিয়ের আগে প্রতিদিন হলুদ আর বেসনের প্যাক সারা গায়ে লাগাবেন। শুকিয়ে গেলে উঠিয়ে গোসল করে ফেলবেন। এতে করে শরীর সুন্দর হবে।

বিয়ের দিন

মুখ ধুয়ে, টোনার লাগিয়ে, ক্রিম লাগিয়ে নিন। এতে করে ভাল করে মুখে মেকআপ বসবে। এছাড়া মেকআপ এর আগে ৪/৫ টা বরফ ঘষে নিতে এবং মেকআপ সেটিং স্প্রে দিয়ে ৩/৪ বার স্প্রে করে নিবেন। এতে করে মুখ ঘামবে না।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত