ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

খালেদার মতো ড. কামালও কালো টাকা সাদা করেছেন : হাছান মাহমুদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ২০:৪৩

খালেদার মতো ড. কামালও কালো টাকা সাদা করেছেন : হাছান মাহমুদ

বিএন‌পি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মতো ড. কামাল হোসেনও কালো টাকা সাদা করেছিলেন বলে দা‌বি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

রবিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন দা‌বি করেন।

হাছান মাহমুদ বলেন, বেগম জিয়া ও ড. কামাল হোসেনের মধ্যে মিল অাছে। তা হচ্ছে বেগম জিয়া এবং ড. কামাল হোসেন দুজনই কালো টাকা সাদা করেছিল। অর্থাৎ দুইজনের মধ্যে মিল আছে। সরকারকে অনুরোধ জানাবো ড. কামাল হোসেন সাহেবরা তাদের মক্কেলদের কাছ থেকে কত ফি নেন এবং সরকারের ট্যাক্স অফিসে কত ডিক্লিয়ার করেন এর তদন্ত করে গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে অনিয়ম পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হোক। কেননা যারা ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার কথা বলেন আর অন্যায়ের সাথে অাতাত করেন এবং যারা দুর্নীতি মুক্ত সমাজের কথা বলেন তারা পরিপূর্ণ দুর্নীতি মুক্ত থাকবেন সেটায় জনগণের প্রত্যাশা।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ড. কামাল হোসেন কথায় কথায় বলেন তিনি নাকি বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী ছিলেন অথচ তিনি আজকে বঙ্গবন্ধুর হত্যাকারী, শেখ রাসেলের হত্যাকারী, সুকান্ত বাবুর হত্যাকারী এবং ৭৫'এ নারী ও শিশু হত্যাকারীদের ত্রাণকর্তা হিসেবে অাবির্ভূত হয়েছেন। এমনকি তিনি দুর্নীতিমুক্ত সমাজ গঠনের কথা বলেন যাদের নেতৃত্বে বাংলাদেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে তাদের নেতৃত্ব গ্রহণ করেন এবং দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত বেগম জিয়ার মুক্তি চান। তিনি জঙ্গীবাদের বিরুদ্ধে কথা বলেন অথচ জঙ্গীদের পাশে বসে তিনি সাত দফার দাবি দিয়ে বললেন জঙ্গীবাদ দমন করতে হবে। এটি দেশের জনগণের সাথে মশকরা ও ভাওতাবাজী ছাড়া অন্য কোন কিছু নয়। অর্থাৎ বঙ্গবন্ধুর হত্যাকারী যেমন বিএনপি জামাত এবং খন্দকার মুস্তাক গং। আজকে তাদের সহযোগী হিসেবে অাবির্ভূত হয়েছে ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না, অা স ম রব গং।

জাতীয় ঐক্যজোটের হাকঢাক খালি কলসি বাজার মতো এমন মন্তব্য করে তিনি বলেন, ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না, অা স ম রবসহ বিএনপির ভাড়া করা এসব নেতাদের হাকঢাক বর্ষাকালের কোলাব্যাঙ ডাকার মতো। সুতরাং এই সব নেতাদের ভাড়া করে বিএনপি পার পাবে না।

এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী অাবুল হাসনাতের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে অালম মুরাদসহ ঢাকা মহানগর দক্ষিণ অাওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পঠিত