ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ভারতের বিপক্ষে ২ রানে হারলো বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৮, ১৬:৫০  
আপডেট :
 ০৪ অক্টোবর ২০১৮, ১৭:৩২

ভারতের বিপক্ষে ২ রানে হারলো বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে ভারতের কাছে ২ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো বাংলাদেশ। ভারতের দেয়া ১৭৩ রানের টার্গেটে ১৭০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের যুবারা।

টস জিতে ব্যাট করতে নেমে টাইগার বোলিং তোপে ৭৭ রানের ৫ উইকেট হারিয়েছে ভারত। ওপেনার দেবদূত পাড়িকালকে আকবর আলীর ক্যাচে বিদায় করেন শরিফুল ইসলাম।

এরপর ইয়াশাভি জইশওয়াল ও অনুজ রাওয়াত ৬৬ রানের জুটি ভাঙেন তৌহিদ হৃদয়। তার শিকার হয়ে মাঠ ছাড়েন অনুজ। দ্রুত আরো ৩টি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। ৫ উইকেট হারানোর পর আইয়ুস বাদনির সাথে ৫৯ রানের জুটি গড়েন সমীর চৌধুরী।

এরপর বাদনিকে বিদায় করে এই জুটি ভাঙেন মিনহাজুর রহমান। ব্যক্তিগত ৩৬ রানের মাথায় শরিফুলের শিকার হয়ে মাঠ ছাড়েন সমীরও। এরপর ৪৯.৩ ওভারে ১৭২ রান পর্যন্ত তুলেছে ভারত।

বাংলাদেশের হয়ে ১৬ রানে ৩ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী, রিশাদ হোসেন ও তৌহিদ হৃদয়।

১৭৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ৬ এবং ২ রান করে সাজঘরে ফেরেন যুব দলের দুই ওপেনার নাবিল এবং সাজিদ হোসাইন। এরপর ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন অধিনায়ক তৌহিদ।

মাহমুদুল হাসান জয়কে নিয়ে দলকে টেনে নিতে চেষ্টা চালান শামিম হোসেন। কিন্তু ২৫ রান করে দেশাইয়ের বলে ফিরে যান জয়ও। দেশাইয়ের বলেই কাটা পড়েন রিসাদ। তবে শামিম আর আকবর আলীর ব্যাটে এগিয়ে চলে স্বাগতিকদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ রান আসে শামিমের ব্যাট থেকে। পাঁচ চার এবং দুই ছয়ে ৫৯ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেন আকবর। এই জুটি আউট হতেই আর দাঁড়াতে পারেনি টাইগাররা। ৪৬.২ ওভারে ১৭০ বলে থেমে যায় বাংলাদেশের ইনিংস। বাংলাদেশ হারে ২ রানে।

  • সর্বশেষ
  • পঠিত