ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সিটি কর্পোরেশন ও ব্রাকের উদ্যোগে লাইভলিহুড সহায়তা বিতরণ

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২০, ১০:২৩  
আপডেট :
 ০১ জানুয়ারি ২০২০, ১০:২৫

সিটি কর্পোরেশন ও ব্রাকের উদ্যোগে লাইভলিহুড সহায়তা বিতরণ

জীবনমান উন্নয়নের লক্ষ্যে ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে লাইভলিহুড সহায়তাসহ সেলাই প্রশিক্ষণ ও বিউটিশিয়ান প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নগর ভবনের সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রাজশাহী শাখা এর আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের স্ত্রী শাহীন আকতার রেনী।

তিনি বলেন, দেশের জনসংখ্যার অর্ধেক জনগোষ্ঠী নারী। আর নারীদেরকে পিছিয়ে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। নারীদের সঙ্গে নিয়েই টেকসই উন্নয়ন করতে হবে। বেগম রোকেয়া নারীদের শিক্ষিত করার জন্য রাতের অন্ধকারে মোমবাতি হাতে ঘরে ঘরে গিয়ে নারীদের ঘর থেকে বের কওে এনেছেন। তিনি নারীদের অভিভাবকদের বোঝাতে সক্ষম হয়েছিলেন নারীরা শিক্ষিত না হলে তাদের ভাগ্যের উন্নয়ন ঘটবে না। বর্তমানে নারীরা সর্বক্ষেত্রে সফল উল্লেখ করে তিনি বলেন, এখন নারীরা কোনক্ষেত্রেই পিছিয়ে নেই।

প্রশিক্ষণ গ্রহণকারীদের উদ্দেশে রেনী বলেন, যা শিখবে, সেটা টেকসইভাবে দেখতে হবে। যাতে সারাজীবন কাজে লাগে। প্রশিক্ষণ গ্রহণ করে যা শিখেছেন, সব বাস্তব জীবনে কাজে লাগাতে হবে।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শাওগাতুল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ও সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ। আরও উপস্থিত ছিলেন রাসিকের নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) নূর ইসলাম তুষার ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন। স্বাগত বক্তব্য দেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রাজশাহীর আঞ্চলিক সমন্বয়কারী ফারজানা পারভীন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি শাহীন আকতার রেনীসহ অন্যান্য সকল অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানের শেষে তাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, অনুষ্ঠানে ব্র্যাকের পক্ষ থেকে ৭৯ জনকে লাইভলিহুড উপকরণ সহায়তা বিতরণ এবং বিউটিশিয়ান প্রশিক্ষণগ্রহণকারী ৪০ জনকে ও ট্রেইলারিং প্রশিক্ষণগ্রহণকারী ২৬০ জনকে সনদপত্র প্রদান করা হয়। বাংলাদেশ জার্নাল-রাজশাহী

  • সর্বশেষ
  • পঠিত