ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

রাজবাড়ীতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২০, ১৬:৫৮

রাজবাড়ীতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

রাজবাড়ীতে প্রথম আলো ও কালের কণ্ঠের সম্পাদক ও জেলা প্রতিনিধিদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে জেলার প্রিন্ট, ইলেকট্রনিক ও বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকরা।

বৃহস্পতিবার দুপুরে সম্মিলিত সাংবাদিক সমাজের ব্যানারে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), জেলা পরিষদ চেয়ানম্যান ফকির আব্দুল জব্বার প্রমুখ।

এ সময় সাংবাদিকরা গণমাধ্যমের স্বাধীনতার কথা উল্লেখ করে বলেন, সত্য কথা লিখলে মামলা ও বিভিন্নভাবে হয়রানি হতে হচ্ছে সাংবাদিকদের, যা সাংবাদিকদের জন্য অত্যান্ত লজ্জাজনক। তাই দ্রুত মামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে হয়রানি মামলা প্রত্যাহার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিরর দাবি জানান মানববন্ধনে অংশ নেয়া সাংবাদিকরা।

এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি লিটন চক্রবর্তীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল কুদ্দুস বাবু, দেশ টিভি ও সমকালের জেলা প্রতিনিধি সৌমিত্র শীল চন্দন, প্রথম আলোর গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি রাশেদুল ইসলাম রায়হান, কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি গণেশ পাল, সাংবাদিক শামীমা আক্তার মুনমুনসহ অনেকে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২২ ও ২৩ ডিসেম্বর দৈনিক কালের কণ্ঠ ও প্রথম আলো পত্রিকায় ‘ছাত্রলীগ নেতার গুলিতে স্কুলছাত্র গুরতর আহত’ ও ‘ছাত্রলীগ নেতার হাত থেকে বাবাকে বাঁচাতে কিশোর গুলিবৃদ্ধ’ এই শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ৩১ ডিসেম্বর পাংশার মাছপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাহিদ হাসান রতন রাজবাড়ীর ২নং আমলি আদালতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও জেলা প্রতিনিধি এজাজ আহম্মেদের বিরুদ্ধে মামলা করে। পরদিন ২২ ডিসেম্বর দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ‘ছাত্রলীগ নেতার হাত থেকে বাবাকে বাঁচাতে কিশোর গুলিবৃদ্ধ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ায় চলতি বছরের ২ জানুয়ারি ওই ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম সম্পাদক ইমদাদুল হক মিলন, ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল ও জেলা প্রতিনিধি মোঃ জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত