ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

মৃত্যুঝুঁকিতে প্রাথমিকের ৩শ’ শিক্ষার্থী!

মৃত্যুঝুঁকিতে প্রাথমিকের ৩শ’ শিক্ষার্থী!

হেডলাইন পড়ে চমকে উঠলেও ঘটনা অনেকটাই এরকম। চাঁদপুরের হাজীগঞ্জের ৩২ নম্বর সিদলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মধ্যমাঠ দিয়ে চলে গেছে ১ লাখ ৩২ হাজার ভোল্টের সঞ্চালন লাইন। ক্লাসের ফাঁকে শিক্ষার্থীরা এই ৪ খুঁটির ওপর নির্মিতব্য বৈদ্যুতিক সঞ্চালন টাওয়ারের নিচে খেলাধুলা ও দৌড়াদৌড়ি করে থাকে। অনেক সময় ছোট শিক্ষার্থীরা খেলাধুলার স্থলে টাওয়ারে ওঠার চেষ্টা করে। এমন পরিস্থিতির কারণে অনেকটাই ঝুঁকিতে থাকে ওই বিদ্যালয়ের প্রায় ৩শ’ শিক্ষার্থী।

শনিবার সরেজমিনে সিদলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে দেখা যায় এ দিন বিদ্যালয়ের মাঠে মা সমাবেশ ও ক্লাস ডায়েরি বিতরণ কার্যক্রম চলছে। মায়েদের সাথে আসা শিক্ষার্থীরা পুরো মাঠে দৌড়াদৌড়ি আর খেলাধুলা করছে। অনেক শিক্ষার্থী টাওয়ারের নিচে আর টাওয়ারের পাশের স্টিলের খুঁটি ধরে খেলছে।

প্রাথমিকভাবে বিদ্যুতসংশ্লিষ্টরা জানিয়েছেন, এই টাওয়ার সরানোর কোনো পরিকল্পনা নেই কিংবা এটি সরানো সম্ভব নয় বলে।

সিদলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহানারা আক্তার জানান, বিদ্যালয় মাঠে এ জাতীয় একটি খুঁটি আমাদেরকে সব সময় টেনশনের মধ্যে রাখে। এই খুঁটিটি বিপজ্জনক তো বটেই তার ওপর আবার এটি মধ্যমাঠে হওয়ার কারণে শিশুদের খেলাধুলার প্রধান প্রতিবন্ধকতা সৃষ্টি করে আছে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. কেফায়েত উল্ল্যাহ জানান, সিদলা সরকারি প্রাথমিক বিদালয়ের মাঠের ওপর দিয়ে চলে যাওয়া সঞ্চালন লাইনটি জাতীয় গ্রিডের উচ্চক্ষমতাসম্পন্ন সঞ্চালন লাইন। এই জাতীয় লাইন সাধারণত সরানোর কোনো সুযোগ নেই।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত