ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

চার ডায়াগনস্টিক সেন্টারের সাত জনকে অর্থ ও কারাদন্ড

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ০০:৩৬

চার ডায়াগনস্টিক সেন্টারের সাত জনকে অর্থ ও কারাদন্ড

বরিশালের হিজলা উপজেলার হাসপাতাল রোড এলাকায় র‌্যাব-৮ এর একটি দল প্রতারণার মাধ্যমে পরিচালিত ৪টি ডায়গনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৭ জনকে অর্থ ও কারাদন্ড দিয়েছে।

সোমবার এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।

দন্ডপ্রাপ্তরা হচ্ছে- মেডিকেল ফিজিওথেরাপি সেন্টারের মালিক মাসুম বিল্লাহ ও সান এক্সরে এন্ড আলট্রাসনো সেন্টারের মালিক জালাল হককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং সান এক্সরে'র টেকনিশিয়ান জাহিদুর ইসলামকে এক মাসের কারাদন্ড, সেবা ডায়াগনস্টিক সেন্টারের মালিক রুহুল আমিনকে ২০ হাজার টাকা জরিমানা এবং একই ল্যাবের ম্যানেজার জাকির হোসেনকে এক মাসের কারাদন্ড, রেমিডি মেডিকেল সার্ভিসেস সেন্টারের মালিক খলিলুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা ও ২ মাসের কারাদন্ড এবং একই ল্যাবের টেকনিশিয়ান অনন্ত কুন্ডকে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়।

সোমবার রাত ৮টা ৪৮মিনিটে র‌্যাব-৮ এর সদর দপ্তর থেকে পাঠানো ই-মেইল বার্তায় জানানো হয়, সহজ সরল মানুষকে বিভিন্ন প্রতারণার মাধ্যমে ডায়গনস্টিক সেন্টারের ব্যবসা চালিয়ে আসছিল দন্ডপ্রাপ্তরা। যা খুবই বিপজ্জনক। ওই ৪টি ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে ব্যবহার অনুপোযোগী চিকিৎসার বিভিন্ন সরঞ্জমাদি উদ্ধার করা হয়।

তাছাড়া রোগীদের বিভিন্নভাবে হয়রানি, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা, সার্বক্ষণিক ডাক্তার না থাকা, বিভিন্ন সার্টিফিকেট না থাকা এবং অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় তাদের বিরুদ্ধে অর্থ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেন ভ্রাম্যমান আদালতের বিচারক। দন্ডপ্রাপ্তদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত