ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘সরকারি ব্যবস্থাপনায় জামাই আদরে হজ্ব পালন করা যায়’

  গোপালগঞ্জ প্রতিনিধি :

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১৮:৪২

‘সরকারি ব্যবস্থাপনায় জামাই আদরে হজ্ব পালন করা যায়’

সরকারি ব্যবস্থাপনায় যারা হজ্বে যান তারা জামাই আদরে হজ্ব পালন করতে পারেন বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। শনিবার দুপুরে গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যাগে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা-মাশায়েখদের সঙ্গে অনুষ্ঠিত মত বিনিমিয় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যারা বেরসরকারি ব্যবস্থাপনায় হজ্বে যান তারা অত্যান্ত কষ্টের সঙ্গে কান্না করতে করতে দেশে ফিরে আসেন। এসময় এ বছর সারা দেশে থেকে ১৭ হাজারেও বেশি হাজী পাঠানো হবে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, সরকারিভাবে হজ্বে গেলে নিরাপত্তা ও হজ্ব পালন করার সমস্ত পদ্ধতি অত্যন্ত সুন্দর ভাবে করা যায়। সরকারি পর্যায়ে কোন দালাল থাকে না। খাওয়া-দাওয়ার কষ্ট নেই। এসময় দালালদের খপ্পরে বা চক্রান্তে না পড়ে সরকারি ব্যবস্থাপনায় হজ্বে যাওয়ার আহবান জানান তিনি।

তিনি জানান, পৃথিবীর সকল দেশের ৮০ ভাগ লোক সরকারি ব্যবস্থাপনার হজ্বে যান।

তিনি আলেম ওলামাদের উদ্দেশ্য করে বলেন, বয়ানে নিজের স্বার্থ ত্যাগ করে বয়ান দিতে হবে। হজ্বে যাবার কথা বলে হাজীদের দেয়া টাকা নিজের করে নেয়ার চিন্তা বাদ দেয়ার আহবান জানান তিনি ।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: রুহুল আমিন, পুলিশ সুপার আসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুজ্জামান সিকদার, গোপালগঞ্জ ইসলামিক ফাইন্ডেশনের উপ- পরিচালক আবু অবায়দা মো: মাস-উ-দুল হক, কাজুলিয়া মাদ্রাস মোহতামিম মাওলানা আবুল কালাম বক্তব্য রাখেন।

সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ যাকাতের টাকায় পরিচালিত সেলাই প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৯ জন প্রশিক্ষনার্থীদের মধ্যে ৯টি সেলাই মেশিন এবং মসজিদভিত্তিক বিভিন্ন পাঠাগারে ১৪টি আলমিরা প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত