ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গাইবান্ধায় ট্রেন অবরোধ

গাইবান্ধায় ট্রেন অবরোধ

রামসাগর এক্সপ্রেস পুনরায় চালুসহ বিভিন্ন দাবিতে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে স্টেশনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। এসময় লালমনিরহাট ও রংপুর রুটের ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেন ৩০ মিটিন অবরোধ করে রাখা হয়।

শনিবার এলাকাবাসীর ব্যানারে দুপুর ১২টা ২২ মিনিট থেকে ১২টা ৫২ মিনিট পর্যন্ত ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি অবরোধ করে রাখে বিক্ষুব্ধরা।

এ সময় রেলওয়ের উদ্ধতন কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয় এবং আগামী বুধবার ১ ঘণ্টা ঢাকাগামী সকল ট্রেন অবরোধের কর্মসূচি ঘোষণা করা হয়।

অবরোধে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন জানান, গাইবান্ধা থেকে একটি আন্তঃনগর ট্রেন চালু এবং এই রুটে সকল বন্ধ ট্রেন চালু আমাদের দাবি। রামসাগর ট্রেনটি চালু হলে গাইবান্ধাসহ কয়েক জেলার মানুষের দুর্ভোগ লাঘব হবে।

তিনি বলেন, আগামী বুধবারের মধ্যে ট্রেনটি চালু করা না হলে ঢাকা থেকে বোনারপাড়া স্টেশন হয়ে লালমনিরহাট ও রংপুর রুটের সকল ট্রেন বুধবার ১ ঘণ্টা অবরোধ করে রাখা হবে।

গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার গৌতম চন্দ্র মোদক বলেন, ২০১০ সালের ডিসেম্বর মাসে চালু করা হয় আন্তঃনগর রামসাগর এক্সপ্রেস ট্রেনটি। প্রতিদিন সকাল ৬টায় বোনারপাড়া রেলওয়ে জংশন স্টেশন থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যেতো রামসাগর এক্সপ্রেস। বোনারপাড়া জংশন থেকে গাইবান্ধা সদরের বাদিয়াখালী, ত্রিমোহিনী, গাইবান্ধা ও কুপতলা হয়ে কামারপাড়া, নলডাঙ্গা, বামনডাঙ্গা, হাসানগঞ্জ স্টেশন পেরিয়ে কাউনিয়া ও রংপুরের ওপর দিয়ে পার্বতীপুর হয়ে দিনাজপুর পর্যন্ত মাত্র সাড়ে চার ঘণ্টায় চলাচল করতো রামসাগর।

তিনি বলেন, মাত্র ৫ মাসের মধ্যে ২০১১ সালের মে মাসে জনবল সঙ্কটসহ বিভিন্ন কারণ দেখিয়ে হঠাৎ করে বন্ধ করে দেওয়া হয় রামসাগর এক্সপ্রেস। ফলে আবারও বিপাকে পড়তে হয় গাইবান্ধাসহ রংপুর ও দিনাজপুরের মানুষকে। তাই প্রায় ৯ বছর ধরে বন্ধ থাকা রামসাগর এক্সপ্রেস পুনরায় চালুর দাবি করেছেন বক্তারা।

উপজেলা আওয়ামী লীগ নেতা নাজমুল হুদা দুদ, মুক্তিযোন্ধা ওয়ারেছ আলী প্রধান, শাহ মোখলেছুর রহমান, প্রভাষক শাহ আলম ও ঠিকাদার শামছুল হক সরকার, উপজেলা শ্রমিক লীগ নেতা দেরৈায়ার হোসেন, মোজাহিদুল ইসলাম বকুল, সুজন মিয়াসহ এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ, রেলওয়ে কর্মচারীসহ বিভিন্ন পেশাজীবী ও কয়েক হাজার সাধারণ মানুষ এ কর্মসূচিতে অংশ নেন।

রেলওয়ে লালমনিরহাট ভিডিশনাল ট্রাফিক সুপারেন্টেন (ডিটিআই) স্নোহাশীষ চন্দ দাস জানান, ট্রেন অবরোধের ঘটনাস্থলে আমি গিয়েছিলাম। অবরোধকারীদের সাথে কথা হয়েছে। বিষয়টি উদ্ধতন কর্মাকর্তাকে জানাবো হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত