ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:২০

প্রিন্ট

শেরপুরে খাজাবাবা ফরিদপুরীর বিশ্ব ওরস শুরু

শেরপুরে খাজাবাবা ফরিদপুরীর বিশ্ব ওরস শুরু
নিজস্ব প্রতিবেদক

শেরপুরের পাকুরিয়া অভিমুখে সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে সড়ক-মহাসড়কে এখন শত শত গাড়ির মিছিল। সকল জেলা ও মহানগরের কাফেলার স্রোত তারাকান্দি, আমতলি, নাগপাড়া, খোয়ারপাড়া, শেখহাটি হয়ে পাকুরিয়ায় বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিলে এসে মিলিত হচ্ছেন।

হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরীর ‘মহা পবিত্র বিশ্ব ওরস শরীফ-২০২০’ -এর প্রথম দিন আজ রোববার।

এবারের বিশ্ব ওরস শরীফে পাকুরিয়া এবং আশপাশের এলাকার সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত সহযোগিতা আন্তরিকতা এবং সর্বাত্মক অংশগ্রহণ নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে। শান্তিকামী মানুষের মহাস্রোত বরণে এলাকায় এলাকায় বিভিন্ন মোড়ে ও পয়েন্টে তরুণ, যুব এবং কিশোররা দলবদ্ধভাবে দাড়িয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন। বয়োবৃদ্ধদের হাতে ধরে গন্তব্যে পৌঁছে দিচ্ছেন।

মহা পবিত্র বিশ্ব ওরস শরীফের প্রথম দিনে আজ দুপুর ১২টায় হযরত শাহ্খাসূফী খাজা এনায়েতপুরীর স্মরণে সমবেত সকলে একযোগে দাঁড়িয়ে মিলাদ-মাহফিল ও বিশেষ মোনাজাত করেন। তার আধ্যাত্বিক উত্তরাধিকার এবং জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী বিশ্ব ওরস শরীফের প্রথম দিনে আজ সমবেতদের দফায় দফায় সাক্ষাৎ দান করেন।

অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পূর্ণ করার জন্য এলাকায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কয়েক কিলোমিটার এলাকা জুড়ে শামিয়ানা, সুসজ্জিত তোরন, দমকল, মেডিকেল ইউনিট ও হ্যালিপ্যাডের ব্যবস্থা করা হয়েছে।

নিশ্ছিদ্র নিরাপত্তা সুনিশ্চিতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী এবং তাদের সহযোগিতা দানে কয়েক হাজার নিরাপত্তা কর্মীর অংশগ্রহণ, আর্চওয়ে গেট, হ্যান্ডহেল্ড মেটাল ডিটেক্টর ও পর্যাপ্ত সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ওরশ শরীফের মূল টাওয়ারে উড়ছে বিশ্ব ওরশ শরীফের ঐতিহ্যবাহী ‘আল্লাহু আকবার’ পতাকা। সব মিলিয়ে নান্দনিক আয়োজন এবং অনুসারী ও মেহমানদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মহাস্রোতে অপরুপ ঐকতানে মুখরিত পাকুরিয়া।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত