ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় অবৈধ সার কারখনায় অভিযান

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৭

কুষ্টিয়ায় অবৈধ সার কারখনায় অভিযান

কুষ্টিয়ার মিরপুরে অবৈধ একটি সার ও কীটনাশক কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় কারখানাটি সিলগালাসহ অর্থদণ্ড প্রদান করা হয় । বুধবার বিকেলে উপজেলার ধুবাইল ইউনিয়নের লক্ষিধরদিয়া এলাকার রবেলা মোড়ে এ অবৈধ সার কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

অভিযানের নেতৃত্বে দেন মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রকিবুল হাসান ও উপজেলা কৃষি কর্মকর্তা রমেশ চন্দ্র ঘোষ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রকিবুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উক্ত এলাকায় অনুমোধনহীন একটি সার কারখানায় নকল সার তৈরী করা হচ্ছে। আমরা সেখানে অভিযান চালালে এর সত্যতা পাওয়া যায়। ভেড়ামারা উপজেলার কাঠেরপুল এলাকার বাসিন্দা আবুল কালাম আজাদ মিরপুর উপজেলার ধুবাইল ইউনিয়নের লক্ষিধরদিয়া এলাকার রবেলা মোড়ে একটি গোডাউন ভাড়া নিয়ে ভেজাল দস্তা ও দানাদান কীটনাশক অবৈধভাবে তৈরী করছিলো। এসময় তার সার তৈরীর কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা রমেশ চন্দ্র ঘোষ জানান, এমন সার কারখানার মাধ্যমে প্রতারকরা ভেজাল সার তৈরী করছে। এসব সার কিনে কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • পঠিত