ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

হিন্দি গানে উদ্দাম নাচ, যা বললেন সেই শিক্ষক (ভিডিও)

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩১

হিন্দি গানে উদ্দাম নাচ, যা বললেন সেই শিক্ষক (ভিডিও)

চুয়াডাঙ্গার জীবননগর সরকারি আদর্শ মহিলা কলেজের ছাত্রীদের সঙ্গে অধ্যক্ষ মো. আলাউদ্দিন আলীর নাচের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভাষার মাস ফেব্রুয়ারিতে হিন্দি গানের তালে কলেজের ছাত্রীদের সঙ্গে অধ্যক্ষের নাচের ভিডিও দেখে সমালোচনা করেছেন অনেকেই।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) কলেজ চত্বরে অনুষ্ঠিত বসন্তবরণ অনুষ্ঠানে গানের তালে নাচের সময় ভিডিওটি করা হয়। পরে ওই ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।

স্থানীয়রা বলছেন, ভাষার মাসে হিন্দি গানের সঙ্গে মঞ্চে যেভাবে নৃত্যু করা হয়েছে তা নিঃসন্দেহে কুরুচিপূর্ণ ও আপত্তিকর। একজন শিক্ষক বা অধ্যক্ষের কাছে থেকে এ রকম অশ্লীল নৃত্য কোনোভাবেই তারা আশা করেন না।

ইসলামিক পোশাকে ভাষার মাসে একজন প্রিন্সিপালের এ রকম নাচ জেলাজুড়ে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে বলে মনে করছেন তারা।

এ ধরনের কাণ্ডে ওই অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন অনেকেই। তবে কারও সমালোচনাকেই কর্ণপাত করছেন অধ্যক্ষ আলাউদ্দিন।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ আলাউদ্দিন বলেন, ‘আসলে গানের বাদ্যযন্ত্রের সঙ্গে ওরা (ছাত্রী) নাচছিল। সেই হিসেবে ওরা আমাকে (মঞ্চে) উঠাইছে। এখানে বাংলা, হিন্দি বা ইংলিশ গান চালানো যাবে না এ রকম কোনো নির্দেশনা ছিল না।’

তিনি আরও বলেন, ‘এ নিয়ে সোসাইটির লোকজন যে যাই ভাবুক না কেন, আমার তো কোনো ইলমোটিভ (অসৎ উদ্দেশ্য) ছিল না। এমনি ওদের সঙ্গে ফান করেছি জাস্ট। ফান হয়ে গেছে। এটার জন্য মানুষ যে মন্তব্যই করুক না কেন আমার কিছু যায় আসে না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত