ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে সৌদি ফেরত বৃদ্ধা হাসপাতালে

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ১০ মার্চ ২০২০, ১৭:০৫

চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে সৌদি ফেরত বৃদ্ধা হাসপাতালে
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসের আক্রান্ত সন্দেহে শাহানা খাতুন (ছদ্মনাম) নামে এক বৃদ্ধা হাসপাতালে ভর্তি হয়েছে। শরীরে জ্বর সর্দি-কাশি শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার জেলার দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই বৃদ্ধাকে ভর্তি করেন তার পরিবার।

বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডাক্তার মারুফ হাসান। ডাক্তাররা তার শরীরে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার পর সন্দেহ হলে তাকে হাসপাতালের ভিন্ন একটি বেডে রেখে চিকিৎিসা দিচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহম্মদ জামাল জানান, ওই বৃদ্ধা ২৫ দিন আগে সৌদি আরবে ওমারহ শেষে দেশে আসেন। এরপর তিনি তার নিজ বাড়ি চুয়াডাঙ্গায় ফেরেন। কিন্তু দুই সপ্তাহ ধরে তার সর্দি কাশিসহ শরীরে শ্বাসকষ্ট শুরু হয় তার।

মঙ্গলবার ওই রোগীকে নিয়ে পরিবারের সদস্যরা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে আবাসিক মেডিকেল অফিসার হোসনে আরা নাসরিন তার শরীরে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করেন। প্রাথমিকভাবে রোগীর শরীরে করোনা ভাইরাসের লক্ষণের সন্দেহ হলে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে একটি কক্ষে নিয়ে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডাক্তার মারুফ হাসান বলেন, ইতিমধ্যে ঢাকায় বিষয়টি জানানো হয়েছে। একটি মেডিকেল টিম ঢাকা থেকে এসে ভর্তি হওয়া ওই বৃদ্ধার শরীরে পরীক্ষা নিরীক্ষা করার পরই করোনা ভাইরাসে আক্রান্তের বিষয় সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত