ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবরোধ

  ধামরাই প্রতিনিধি

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৮:২১

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবরোধ

ঢাকার ধামরাইয়ে সূতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পাল পেপার মিলস নামের একটি কাগজ তৈরি কারখানার শ্রমিকরা।

বুধবার দুপুরের দিকে উপজেলার শ্রীরামপুর এলাকার ঢাকা-আরিচা মহাসড়কে কারখানার প্রায় ৬'শ শ্রমিক এই বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা জানান, মার্চ মাস শেষ হতে চললেও এখনো ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। তাদেরকে বারবার তাগাদা দিলেও তারা বেতন না দিয়ে তালবাহানা শুরু করে। পরে আজ চেকে এক তৃতীয়াংশ বেতন পরিশোধ করার কথা বললে কারখানার শ্রমিকরা সড়কে নেমে অবরোধ করেন।

তারা আরো বলেন, বাংলাদেশের সকল কারখানা যেখানে শ্রমিকদের বর্তমান (মার্চ) মাসের বেতন পরিশোধ করে ছুটি দিয়েছে, আর আমাদের গত মাসের বেতন বাকি রয়েছে। আমরা অসহায় শ্রমিক, কিভাবে আমাদের সংসার চলবে। বাড়ি ভাড়া দিতে হয়। গত মাসের বাড়ি ভাড়া দিতে পারি নাই।

তারা বলেন, কারখানা কর্তৃপক্ষ আমাদের মতো দিনমজুরদের কথা চিন্তাই করে না। আজকে বেতন দেওয়ার কথা, অথচ তিন ভাগের এক ভাগ দিবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, আজই তাদের বেতন পরিশোধ করার কথা ছিলো। তবে কর্তৃপক্ষের আশ্বাস না শুনেই শ্রমিকরা সড়কে নেমে আসে। পরে তাদেরকে আশ্বাস দিলে তারা রাস্তা থেকে চলে যায়।

এ বিষয়ে ধামরাই থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন বলেন, কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন আজই পরিশোধ করবেন বলে জানিয়েছে। পরে শ্রমিকদের এ বিষয়ে আশ্বস্ত করলে তারা সড়ক ছেড়ে দেয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত