ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ২০:০১

প্রিন্ট

করোনা লক্ষণে যুবকের মৃত্যু, বাড়ি লকডাউন

করোনা লক্ষণে যুবকের মৃত্যু, বাড়ি লকডাউন
ফাইল ছবি

Evaly

জার্নাল ডেস্ক

টাঙ্গাইলের মধুপুরে জ্বর-সর্দি-কাশিতে আক্রান্ত হয়ে হবিবুর রহমান হবি (৩৫) নামের এক যুবকের মৃত্যু হওয়ায় তার বাড়ি লকডাউন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়।

নিহত ব্যক্তি উপজেলার মহিষমারা ইউনিয়নের টেক্কার বাজার গ্রামের হাসেন আলীর ছেলে। তিনি ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করতেন।

মহিষমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ইউপি) কাজী মোতালেব হোসেন জানান, হাবিবুর গত রোববার অসুস্থ হয়ে গ্রামের বাড়িতে এসেছিলেন। বিষয়টি তার পরিবারের লোকজন গোপন রেখেছিলেন। গত সোমবার থেকে তার পাতলা পায়খানা শুরু হয়। মঙ্গলবার দুপুরে রক্ত বমি করতে করতে তার মৃত্যু হয়। দুপুরে তার মৃত্যুর পরই এলাকায় ‘করোনায় আক্রান্ত’ হয়ে মারা গেছে বলে খবর ছড়িয়ে পড়ে। আশেপাশের বাড়ির লোকজনও দূরে সরে যায়।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান জানান, আইইডিসিআর-এর প্রশিক্ষণ প্রাপ্ত চিকিৎসক ও মধুপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার রুবিনার নেতৃত্বে একটি দল মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করার জন্য তার বাড়িতে গিয়েছেন। ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলো কী-না তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে।

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিম পাঠানো হয়েছে। তারা মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করবেন। ওই টিমের তত্ত্বাবধানে মৃত ব্যক্তির দাফন হবে। প্রাথমিকভাবে শুধুমাত্র মৃত ব্যক্তির বাড়ি অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে। পরবর্তীতে এই বিষয়ে আরও ব্যবস্থা নেয়া হবে।

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best