ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ০১:৪২

প্রিন্ট

কোয়ারেন্টাইন শেষে ৫১৫ জনের মধ্যে প্রমাণপত্র নিয়েছে ৫ জন

কোয়ারেন্টাইন শেষে ৫১৫ জনের মধ্যে প্রমাণপত্র নিয়েছে ৫ জন

Evaly

বরিশাল প্রতিনিধি

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় বিদেশ ফেরত ৫৭০ জনের মধ্যে হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন ৫১৫ জন। বাকী ৫৫ জনের হদিস নেই।

যাদের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে তাদের প্রমাণপত্র হিসেবে উপজেলা হাসপাতাল থেকে প্রত্যয়নপত্র নিতে হবে নির্দেশনা রয়েছে। কিন্তু হোম কোয়ারেন্টাইন শেষে সে নির্দেশনা মানছেন না বিদেশ ফেরতরা।

উপজেলা ৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, ৫ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করে তার কাছ থেকে প্রত্যয়নপত্র নিয়েছেন। বাকীরা এখনও প্রত্যয়নপত্র নেননি।

আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন জানান, মার্চ মাসে বহিঃগমন বিভাগের তথ্য অনুযায়ি বিভিন্ন দেশ থেকে আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন ঠিকানায় ৫৭০জন পাসপোর্টধারী প্রবেশ করেন।

১৩ মার্চের আগে যারা দেশে ফিরেছেন সরকারী নির্দেশনা অনুযায়ি তাদের মধ্যে ৩২৮জন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। যার সময়সীমা ইতোমধ্যেই শেষ হয়েছে।

১৩ মার্চের পর থেকে ৩১মার্চ পর্যন্ত ১৮৭ জন প্রবাসী ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন। ফলে ৫৭০জন প্রবাসীর মধ্যে ৫১৫জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন। বাকী ৫৫জন আগৈলঝাড়ায় ঠিকানা ব্যবহার করলেও সুনির্দিষ্ট ঠিকানা না থাকায় তাদের অবস্থান সনাক্ত করা সম্ভব হচ্ছে না।

ওসি বলেন, ওই ৫৫জন দেশের যেখানেই থাকুক না কেন দেশের বর্তমান পরিস্থিতিতে অবশ্যই তাদের হোম কোয়ারেন্টাইনের বাইরে থাকা সম্ভব নয়।

পাসপোর্টধারী দেশে ফেরা সকলের তথ্য থানায় সরবরাহ করা হয়েছে জানিয়ে ওসি আরও বলেন, বিদেশ ফেরত সকল পাসপোর্টধারীকে থানায় তাদের অবস্থান নিশ্চিত করতে অবহিত করা হয়েছে। যারা থানায় অবহিত করবেন না তাদের পাসপোর্ট বাতিলের জন্য সরকারের কাছে শুপারিশ করা হবে।

নির্দেশনা রয়েছে, হোম কোয়ারেন্টাইন শেষ করা প্রবাসীরা উপজেলা হাসপাতাল থেকে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রত্যয়নপত্র নিতে হবে। অন্যথায় তাদের হোম কোয়ারেন্টাইন করা হয়নি মর্মেও পাসপোর্ট বাতিলের সুপারিশ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best