ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৫:০৪

প্রিন্ট

ঢাকার দুই স্থানে মিলবে ১০ টাকায় চাল

ঢাকার দুই স্থানে মিলবে ১০ টাকায় চাল

Evaly

জার্নাল ডেস্ক

করোনাভাইরাসে রাজধানীর দুই স্থানে মিলবে ১০ টাকায় চাল। আগামীকাল (রোববার) থেকে এই চাল বিক্রি শুরু হচ্ছে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চাল বিক্রি চলবে।

শনিবার খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার এই বিশেষ ওএমএস কার্যক্রম ঢাকা মহানগরের দুটি কেন্দ্র দিয়ে শুরু হবে। এর মধ্যে একটি হলো মিরপুরের ৭ নং ওয়ার্ডের শিয়ালবাড়ীর রূপনগর ঝিলপাড় বস্তি, অন্যটি মহাখালীর সাততলা বস্তি এলাকা।

খাদ্য মন্ত্রণালয় জানিয়েছে, ঢাকা মহানগরে মোট ৭৩টি বস্তি আছে। এই বস্তিগুলোতে ৩৯ হাজার ১৮০টি পরিবার আছে। এখানে মোট জনসংখ্যা প্রায় ২ লাখ।

ঢাকা জেলা প্রশাসন থেকে জানা যায়, এরা কেউ সরকারের খাদ্য সহায়তা পায়নি। ঢাকা মহানগরে ওএমএস ডিলার কেন্দ্রের সংখ্যা ১২০টি। এই ডিলারদের তালিকা থেকে ২৪ জন ডিলার বাছাই করে সপ্তাহে ৩ দিন পর্যায়ক্রমে ৭৩ বস্তি বা ৩৯ হাজার ১৮০টি পরিবারের কাছে ওএমএসে ৫ কেজি করে চাল বিক্রয় করা হবে।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ কার্যক্রম ঢাকা জেলা প্রশাসন, স্থানীয় সিটি কাউন্সিলর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও খাদ্য মন্ত্রণালয় বা খাদ্য অধিদফতরের তত্ত্বাবধানে ঢাকা রেশনিং ওএমএস ডিলারের মাধ্যমে বাস্তবায়ন করবে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চাল বিক্রি চলবে।

পাশাপাশি শনিবার থেকে যথারীতি ৯৬টি কেন্দ্রে ওএমএসে ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি হবে। সপ্তাহে ৬ দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আটা বিক্রির কার্যক্রম চলবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত