ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে কারফিউ জারির অনুরোধ আইভীর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ২১:২৯  
আপডেট :
 ০৫ এপ্রিল ২০২০, ২১:৩৫

নারায়ণগঞ্জে কারফিউ জারির অনুরোধ আইভীর

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জ সিটিতে জরুরি ভিত্তিতে লকডাউন করে কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

অন্যথায় করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে বলে আশঙ্কা করেছেন তিনি।

রোববার দুপুরে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী মহামারি আকারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায়ও এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটায় কয়েকটি এলাকায় প্রশাসনের সহায়তায় লকডাউন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঘনবসতিপূর্ণ এই নগরীতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অত্যধিক। মানুষের জীবন রক্ষার্থে পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক সার্বিক বিবেচনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী জরুরি ভিত্তিতে সিটি এলাকা লকডাউন/ জরুরি ভিত্তিতে কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

এ বিষয়ে মেয়র আইভী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে সিটি এলাকায় লকডাউন বা জরুরি ভিত্তিতে কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন জানান, ঘনবসতিপূর্ণ নারায়ণগঞ্জ সিটিতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি অনেক বেশি। এ কারণে মেয়র আইভী নারায়ণগঞ্জ সিটি এলাকায় কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, রোববার পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১১ জন। এদের মধ্যে এক নারীসহ দু'জনের মৃত্যু হয়েছে। আর আইসোলেশনে নেওয়া হয়েছে ৬ জনকে।

ইতোমধ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলার ও বন্দর উপজেলার পৃথক তিনটি এলাকা লকডাউন করে দিয়েছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত