ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘ঘরে থাকুন, দেশপ্রেমিকের পরিচয় দিন’

  রায়পুর (লক্ষীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৬:৫৪

‘ঘরে থাকুন, দেশপ্রেমিকের পরিচয় দিন’

করোনাভাইরাস মোকাবেলায় লক্ষীপুরের রায়পুরে উপজেলাবাসীকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন রায়পুর থানার ওসি মোহাম্মদ তোতা মিয়া। তিনি বলেন, করোনা নিয়ে কোনো ধরনের ভীতি ছড়াবেন না, সচেতন হোন। ঘরে থাকুন, নিজ পরিবার ও দেশপ্রেমিকের পরিচয় দিন। দেশের মানুষকে সুরক্ষিত রাখুন।

রায়পুর ও রামগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার স্পিনা রানী প্রামানিকের দিকনির্দেশনায় থানা পুলিশ উপজেলাজুড়ে সর্বদা সচেতনাতামূলক কার্যক্রম, মাইকিং, খাদ্য বিতরণ ও জনসমাগম রোধে তৎপর রয়েছে। উপজেলার হাট-বাজারসহ প্রতিটি এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ওসি মোহাম্মদ তোতা মিয়া বলেন, সরকারের নির্দেশনা মেনে চলে আপনারা সবাই ঘরেই থাকুন। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। আপনাদের চাহিদা পূরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন।

তিনি আরো বলেন, পুলিশ আসতে দেখলে ঘরে ঢুকে যাওয়া আর চলে গেলে বাহিরে চলে আসা; মনে রাখবেন এই ধোকা আপনি পুলিশকে নয়, নিজের পরিবার-দেশ আর নিজেকেই দিচ্ছেন। করোনা সংক্রমণ রোধে জনসমাগম ও সামাজিক দূরুত্ব নিশ্চিতের দায়িত্ব শুধু প্রশাসনের নয়, আপনার আমার সকলের।

তিনি বলেন, আমরা নিজেরা যদি নিজ নিজ জায়গা থেকে করোনাভাইরাস প্রতিরোধে সতর্ক না হই, তাহলে আমাদের সর্বনাশ আমরাই ডেকে আনবো। কারণ এই ভাইরাস যদি কাউকে স্পর্শ করে শুধু ওই ব্যক্তিই মারা যাবে না, পুরো ওই গ্রাম তথা অঞ্চলটি মৃত্যুপুরীতে পরিণত হবে। তাই আসুন আমরা ঘরের বাহিরে বের না হয়ে একটু কষ্ট হলেও তা মেনে নিয়ে নিজ নিজ জায়গা থেকে সতর্কতা অবলম্বন করে করোনা প্রতিরোধে যুদ্ধ ঘোষণা করি।

পুলিশ সুপার ড. এ এইচ কামরুজ্জামান বলেন, গ্রাম-গঞ্জে মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ জনসচেতনামূলক কাজ করছে পুলিশ। এছাড়া সড়কে পুলিশের মাধ্যমে যানবাহন চালকদের সচেতন করা হচ্ছে। একইসাথে সাধারণ মানুষের মাঝে মাস্ক, সাবান, হ্যান্ড গ্লাবস ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত