ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সীমান্তে করোনা প্রতিরোধে বিজিবি শতর্ক

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ১৪:৫৮

সীমান্তে করোনা প্রতিরোধে বিজিবি শতর্ক

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সীমান্তে বসবাসকারীদের করোনাভাইরাস প্রতিরোধে মাইকিং করে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ করেছেন বিজিবি ও উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রহনপুর ব্যাটালিয়নের অধীনে ভোলাহাট সীমান্তের প্রায় ২ কিলোমিটারের মধ্যে বসবাসকারীদের মাস্ক বিতরণ ও মাইকিং করে সচেতন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলাহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ রাজিবুল আলম, রহনপুর-৫৯ (বিজিবি) ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান বারবুর হোসেন, ভোলাহাট থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দীন মন্ডলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রহনপুর ৫৯ (বিজিবি) ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান জানান, করোনাভাইরাস প্রতিরোধে ভোলাহাট সীমান্তে ২১০/৩০ এস থেকে ২০১/৪১ এস পিলার পর্যন্ত প্রায় ২ কিলোমিটারের মধ্যে বসবাসকারী সকল জনগণকে নিজ ঘরে থাকতে বলা হয়েছে এবং সামাজিক দূরত্ব রজায় রেখে চলাচল করার জন্য মাইকিং করে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। স্থানীয় হাট-বাজারগুলোতে অপ্রয়োজনে না যাওয়ার জন্য নির্দেশ প্রদান করা হচ্ছে।

তিনি আরো জানান, ওই উপজেলার বজ্রাটেক সীমান্তে মহানন্দী নদী থাকায় দুই দেশের জনগণ সে নদীতে গোসল করে থাকেন। ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হওয়ায় মহানন্দা নদীতে গোসল না করার নির্দেশনা প্রদান করা হয় ওই এলাকার জনগণকে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত