ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

কক্সবাজার পৌঁছেছেন খালেদা জিয়া

  কামরুল হাসান, কক্সবাজার থেকে

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৭, ২০:৫৬  
আপডেট :
 ২৯ অক্টোবর ২০১৭, ২১:১৮

কক্সবাজার পৌঁছেছেন খালেদা জিয়া

রোহিঙ্গাদের ত্রাণ দিতে চট্টগ্রাম থেকে কক্সবাজার পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। যাত্রাপথে ১৫৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে তার গাড়িবহরের প্রায় ৮ ঘন্টা সময় লাগে।

রবিবার সকালে চট্টগ্রাম সাকির্ট হাউজ থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা দেয় খালেদার গাড়িবহর।

যাত্রাপথে চট্টগ্রামের লোহাগাড়ার ঠাকুরদীঘি এলাকায় খালেদা জিয়াকে বহনকারী গাড়ির চাকা পাংচার হয়। এছাড়া পথে আর কোনো বিপত্তি ঘটেনি।

এর আগে সকালে চট্টগ্রাম নগরীর কাজির দেউরি, জুবলী রোড, নিউমার্কেট, ফিরিঙ্গিবাজার ও কর্ণফুলী সেতুর উত্তরপ্রান্ত পর্যন্ত রাস্তার দুইপাশে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান বিএনপির নেতাকর্মীরা। এ সময় তিনি গাড়ির গ্লাস নামিয়ে, হাত নেড়ে অভিবাদনের জবাব দেন।

নেতাকর্মীদের ভিড়ের কারণে কর্ণফুলী সেতু পার হতেই খালেদা জিয়ার গাড়িবহরের আধাঘণ্টার বেশি সময় লাগে।

এদিকে রাত ৮টার দিকে কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছান বিএনপি চেয়ারপারসন। সেখানে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানান।

এদিকে মিয়ানমারের রাখাইনে জাতিগত নির্মূল ও গণহত্যার শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণে সোমবার উখিয়ার বালুখালী, হাকিমপাড়া ও ময়নার ঘোনা যাবেন খালেদা জিয়া।

বিএনপির মহাসচিব জানিয়েছেন, সোমবার খালেদা জিয়া প্রায় ১০ হাজার রোহিঙ্গা পরিবারে মাঝে ত্রাণ সহায়তা দেবেন। সন্ধ্যায় কক্সবাজার ফিরে কিছুক্ষণ বিশ্রাম নিয়েই চট্টগ্রাম ফিরবেন তিনি। চট্টগ্রাম সার্কিট হাউসে রাত্রীযাপন শেষে মঙ্গলবার ঢাকা ফিরবেন বিএনপি চেয়ারপারসন।

কেএইচ/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত