ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

তথ্য গোপন করে দাফন, জানাজায় অংশ নিয়ে করোনা আতঙ্কে সবাই

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৪ মে ২০২০, ১৭:১৮  
আপডেট :
 ০৪ মে ২০২০, ১৭:২৫

তথ্য গোপন করে দাফন, জানাজায় অংশ নিয়ে করোনা আতঙ্কে সবাই

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনা আক্রান্ত হয়ে রোববার রাতে আলেয়া খাতুন (৪৫) নামের এক গৃহবধূ মারা গেছেন। করোনায় এ গৃহবধূর মৃত্যুর জেরে তার আশেপাশের দশ বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

আলেয়া খাতুন উল্লাপাড়া পৌর শহরের পশ্চিমপাড়া মহল্লার এরফান আলীর স্ত্রী। তিনি ঢাকায় মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আলেয়ার মেয়ে রোজিনা খাতুন (২০) মাকে চিকিৎসাসেবা দিতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন। মৃত গৃহবধূ দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

সোমববার ভোরে পরিবারের লোকজন তথ্য গোপন করে ওই গৃহবধূর লাশ পৌর শহরের উল্লাপাড়া কবরস্থানে দাফন করেছেন। জানাজায় মহল্লার অনেকেই অংশ নেন। পরে করোনার খবর ছড়িয়ে পড়লে জানাজায় অংশ নেওয়া ব্যক্তিরাসহ পুরো মহল্লায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম. নজরুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আল আমিন সরকার আশিক সরেজমিনে ওই বাড়ি পরিদর্শন করেন।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে টিম পাঠিয়েছি। ওই পরিবারের সবার রক্ত সংগ্রহ করে পরীক্ষা করা হবে। একই সঙ্গে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।

উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম.নজরুল ইসলাম বলেন, ওই পরিবারসহ মহল্লার ১০টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। আক্রান্ত পরিবারের সবার খাবার সরবরাহের দায়িত্ব নিয়েছি। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ, উপজেলার প্রশাসন, পুলিশ প্রশাসন ওই মহল্লায় অবস্থান করছে।

  • সর্বশেষ
  • পঠিত