ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০১ জুন ২০২০, ১৭:৩৬

প্রিন্ট

র‌্যাবের অভিযানে ৫ জেএমবি সদস্য আটক

র‌্যাবের অভিযানে ৫ জেএমবি সদস্য আটক
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের মুক্তাগাছা থেকে জেএমবি'র ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। রোববার দিবাগত রাত ৪টার দিকে র‌্যাব-১৪ এর সিপিএসসি এর একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলো, মনোয়ার হোসেন মাজন (২৪), সানোয়ার হোসেন সাজন (২৪), মোঃ শফিকুল ইসলাম (৪৩), মো. মোস্তফা (৩০), আব্দুস সামাদ (৪০)।

আটকৃত সকলের বাড়ি মুক্তাগাছা উপজেলায়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেটসহ বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ ৩টি মোবাইল উদ্ধার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার মুক্তাগাছার নালীখালী গ্রামের জনৈক আনাম এর বাড়িতে অভিযান চালিয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র এই ৫ সদস্যকে আটক করে।

র‌্যাব-১৪ এর এএসপি তফিকুল আলম জানায়, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের জেএমবি'র সমর্থক এবং সক্রিয় সদস্য হিসেবে স্বীকার করেছে।

আটককৃতরা জানায়, দীর্ঘদিন যাবৎ তারা বিভিন্ন ইসলামি মুফতির বয়ান শুনতো এবং এসব শুনে তারা উগ্রবাদের প্রতি উদ্ভুদ্ধ হয় ও জেএমবি এর সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে উঠে।

তারা একই চিন্তা-চেতনার অধিকারী হওয়ায় তাদের মধ্যে একে অপরের সাথে অল্প সময়ের মধ্যে সখ্যতা গড়ে ওঠে এবং উগ্রবাদের প্রতি আকৃষ্ট হয়ে নাশকতার প্রতি উদ্ভুদ্ধ হয় বলে জানান এএসপি।

এছাড়াও আসামিগণ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত। সংগঠনের জন্য নিয়মিত চাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহ ও নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলো।

আটককৃতদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত