ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৮ জুন ২০২০, ১৮:৩২

প্রিন্ট

নিয়মিত আদালত চালুর দাবিতে আইনজীবীদের মানববন্ধন

নিয়মিত আদালত চালুর দাবিতে আইনজীবীদের মানববন্ধন
বরিশাল প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত চালুর দাবিতে বরিশালে মানববন্ধন করেছে আইনজীবীরা। সাধারণ আইনজীবীদের ব্যানারে রোববার বেলা ১২টায় জেলা জজ আদালত চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য দেলোয়ার মুন্সির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মহসিন মন্টু, আবুল কালাম আজাদ, মোখলেছুর রহমান বাচ্চু, আবুল কালাম আজাদ ইমন, মাইনুদ্দিন দিপ্তি, জামাল হোসেন ও আমিনুল ইসলাম সেন্টুসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, গত ২৫ মার্চের পর থেকে বরিশাল আদালতে স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে। ১০ মে থেকে ভার্চুয়াল পদ্ধতিতে সংক্ষিপ্ত পরিসরে আদালতের কার্যক্রম শুরু হলেও জামিন শুনানি ছাড়া আর কোন কার্যক্রম হয় না। জামিন একমাত্র বিচারিক কার্যক্রম নয়। সকল বিচারিক আদালতে মামলার সাক্ষী গ্রহণ, শুনানি, যুক্তি তর্ক, রায় প্রদান এবং আপিল বন্ধ রয়েছে। এতে আদালতে বড় ধরনের মামলা জট তৈরির আশঙ্কা রয়েছে।

তারা বলেন, অনেক সিনিয়র ও প্রবীন আইনজীবী ভার্চুয়াল পদ্ধতির সাথে নিদেজের খাপ খাওয়াতেও পারছেন না। এ কারণে তারা গত ৩ মাসেরও বেশি সময় ধরে মানবেতর পরিস্থিতিতে দিন কাটাচ্ছেন। এই অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে আগের মতো স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best