ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ৩০ জুন ২০২০, ০৮:২৭

প্রিন্ট

করোনা সংক্রমিত শেরপুরের এক বিচারক

করোনা সংক্রমিত শেরপুরের এক বিচারক
শেরপুর প্রতিনিধি

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন শেরপুর জেলা জজশিপের এক বিচারক। রোববার রাতে তার করোনা পজিটিভ শনাক্ত হয় বলে জানা গেছে।

করোনা আক্রান্ত যুগ্ম জেলা ও দায়রা জজ-১ আদালতের কামাল হোসেন(৪৬) নামের ওই বিচারক বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন। শেরপুরের বিচার বিভাগে তিনিই প্রথম করোনায় আক্রান্ত হলেন।

এর আগে ওই বিচারকের বৃদ্ধ বাবা ও বড় ভাই করোনায় আক্রান্ত হন বলে জানা যায়।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বেঞ্চ সহকারী শফিকুল ইসলাম গণমাধ্যমকে ওই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা জজশিপের ভারপ্রাপ্ত নাজির আমিনুল ইসলাম বাদল জানান, করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে ভার্চুয়াল আদালতের প্রথমভাগে জেলা জজশিপের মধ্যে কেবল জেলা ও দায়রা জজ আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজতি আসামিদের জামিনসহ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে শুনানি চলছিল।

অন্যান্যদের মতো যুগ্ম জেলা ও দায়রা জজ-১ কামাল হোসেনও বিচারকাজে ওই অংশ নিচ্ছিলেন। এ অবস্থায় গত ২৬ জুন তার গলা ব্যথা শুরু হলে তিনি পরদিন সরাসরি ময়মনসিংহে গিয়ে এসকে হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।

রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের পরীক্ষায় তার নমুনা পজিটিভ আসে।

রাতেই বিচারক বিচারক কামাল হোসেনকে তার করোনা শনাক্ত হওয়ার কথা জানান এসকে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর থেকে তিনি ময়মনসিংহ নগরীর বাসায় আইসোলেশনে রয়েছেন।

করোনা রিপোর্ট পজেটিভ আসার পর বিচারকের কলেজ শিক্ষিকা স্ত্রী, দুই সন্তান, কাজের মেয়ে ও তার দুই আত্মীয়ের করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়েছে।

তবে বিচারক কামাল হোসেনের সামান্য গলা ব্যথা ছাড়া শরীরে এখনও করোনার কোনও বাহ্যিক উপসর্গ প্রকাশ পায়নি।

এর আগে বিচারক কামাল হোসেনের বাবা ফজলুল হক (৮০) করোনায় আক্রান্ত হন। তিনি গত ২৩ জুন থেকে মুক্তাগাছা পৌর শহরের মোজাটি মহল্লার বাসায় আইসোলেশনে রয়েছেন। এছাড়া তার বড় ভাই সাইফুল ইসলামেরও (৫০) করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত