ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ০৬:২৫

প্রিন্ট

রাজশাহীতে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

রাজশাহীতে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ
জার্নাল ডেস্ক

রাজশাহীর পুঠিয়া উপজেলার একটি গ্রামে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিকস তৈরি কারখানায় অভিযান চালিয়ে কোটি টাকার উপকরণ জব্দ করা হয়েছে।

বুধবার রাতে উপজেলার সদর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর এলাকার কারখানাটিতে অভিযান পরিচালনা করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা। অভিযানে কোটি টাকার উপকরণ জব্দ করা হয়। এসময় নকল কসমেটিকস তৈরি কারখানা মালিক মাসুদ রানাসহ ৫ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- ওই মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও জাহিদ (১৬)।

ওই গ্রামে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলেন মাসুদ রানা। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারি কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির নয় প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। যেগুলো এখানেই তৈরি করা হতো।

এনএসআইয়ের রাজশাহী উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন জানান, আটক মাসুদ রানা রাজশাহী ছাড়াও ডিলারদের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় এসব নকল কসমেটিকস সরবরাহ করা হত। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত