ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৫:৫৮

প্রিন্ট

বগুড়ায় শনাক্ত ছাড়লো ৩ হাজার

বগুড়ায় শনাক্ত ছাড়লো ৩ হাজার
বগুড়া প্রতিনিধি

বগুড়ায় গত ২৪ঘন্টায় নতুন করে আরও ৭৩ জনের শরীরে করেনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ।

১ জুলাই আসা ৪৬৩টি নমুনার ফলাফল ৭৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় এ জেলায় মোট আক্রান্ত তিন হাজার ৫২জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় সরকারি ও বে-সরকারি পিসিআর ল্যাব থেকে ৪৬৩টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৭৩টি নমুনায় ১৭জনের পজিটিভ এসেছে। আর বে-সরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ১২৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৬৪টি এবং ঢাকা থেকে পাওয়া ১৬৪ নমুনার ফলাফলে ২২জনের পজিটিভ এসেছে।

নতুন করে আক্রান্ত ৭৩ জনের মধ্যে ৪৫জন পুরুষ, ২৫নারী , তিনজন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৪৩জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১২জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ১২জন এবং ৭০ বছরের উপরে তিনজন রয়েছেন।

বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, ঢাকা, শজিমেক ও টিএমএসএসের পিসিআর ল্যাবের ফলাফলে ৭৩জনের মধ্যে সদরে ৩৯ জন। এছাড়া দুপচাঁচিয়ায় ১৪ জন, সারিয়াকান্দিতে পাঁচজন, শিবগঞ্জে তিনজন, কাহালুতে তিনজন, ধুনটে তিনজন, শেরপুরে দুইজন, শাজাহানপুরে একজন, গাবতলীতে একজন, আদমদীঘি একজন এবং সোনতলায় একজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। একজনের মৃত্যু হওয়ায় এ জেলায় মৃত্যু হয়েছে ৫৩জন। সুস্থ হয়েছেন আরও ১৩৩জন। মোট সুস্থ হয়েছে ৮০২জন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত