ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে চিকিৎসক লাঞ্ছিত: ২য় দিনের মত কর্মবিরতি

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৫:৫১  
আপডেট :
 ০৬ জুলাই ২০২০, ১৬:০৬

গোপালগঞ্জে চিকিৎসক লাঞ্ছিত: ২য় দিনের মত কর্মবিরতি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনের মত কর্মবিরতি পালন করছেন চিকিৎসকেরা।

আজ সোমবার সকাল থেকে আউটডোরের সকল রুমে তালা মেরে দ্বিতীয় দিনের মত এ কর্মবিরতি শুরু করেন চিকিৎসকেরা। তারা ইনডোর ও করোনা রোগীদের চিকিৎসা সেবা চালু রাখলেও আউটডোর চিকিৎসাসেবা বন্ধ রেখেছেন। এর ফলে হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

চিকিৎসকেরা বলছেন, মূল আসামী কাজী তরিকুল ইসলামকে গ্রেপ্তার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবেন তারা।

তবে টুঙ্গিপাড়া থানা পুলিশ অভিযুক্তদের মধ্যে একজনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাকিব হাসান তরফদার।

বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক ডা: হুমায়ন কবির বলেছেন, ডা: অপূর্বকে লাঞ্ছনাকারী মূল আসামী তরিকুলকে মঙ্গরবার সকাল ১০টার মধ্যে গ্রেপ্তার না হলে বৃহত্তর আন্দোলনে নামবো।

বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি ডা: এম এম মঈন উদ্দিন আহম্মেদ বলেন, টুঙ্গিপাড়ায় কর্মরত চিকিৎসকেরা চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে ও নিরাপদ কর্মস্থলের দাবীতে যে আন্দোলন করছে তার সাথে আমরা একাত্মতা প্রকাশ করেছি। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টার মধ্যে মূল আসামীকে পুলিশ গ্রেপ্তার না করতে না পারলে বিএমএ থেকে কর্মসূচী গ্রহন করা হবে।

প্রসঙ্গত, শনিবার সকালে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে সেখানে তিনি মারা যান। এতে ওই রোগীকে চিকিৎসকেরা চিকিৎসা দেননি এমন অভিযোগ এনে কর্তব্যরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে রোগীর স্বজনরা শারীরিকভাবে লাঞ্ছিত করে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত