ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দুবাই ও আবুধাবিতে চালু হচ্ছে বিমানের ফ্লাইট

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৮:২৩

দুবাই ও আবুধাবিতে চালু হচ্ছে বিমানের ফ্লাইট

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১৩ ও ১৪ জুলাই থেকে দুবাই এবং আবুধাবিতে আবারো চালু হচ্ছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট।

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জুলাই থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট পরিচালনা করা হবে। আর ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ১৪ জুলাই থেকে সপ্তাহে মঙ্গল, বুধ ও শুক্রবার নিয়মিত ফ্লাইট চলবে। তবে ভ্রমণ ভিসাধারীদের ক্ষেত্রে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার রিপোর্ট লাগবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ৬ জুলাই থেকে দুবাই ও আবুধাবিতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু পরে সেই সিদ্ধান্ত স্থগিত করে বিমান।

সংশ্লিষ্টরা বলেছেন, দেশের রাষ্ট্রীয় ক্যারিয়ার বিমানের এই সিদ্ধান্তে দীর্ঘদিন প্রবাসে থাকা বাংলাদেশিদের দেশে ফেরা এবং দেশে আটকা পড়া প্রবাসীদের বিদেশে যাওয়ার পথ উন্মুক্ত হবে।

বিমান সূত্র জানায় জানা গেছে, করোনাভাইরাসের মহামারীর আগে এই দুটি রুটে প্রতিদিনই ফ্লাইট ছিল। কিন্তু বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়িয়ে পড়ায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞার কারণে গত ৩০ মার্চ থেকে বিমানের মধ্যপ্রাচ্যের ১৭টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়।

গত ১৫ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারে এবং পরবর্তী সময়ে আরব আমিরাতে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। পরে ২১ জুন থেকে যুক্তরাজ্যের লন্ডনে বিমানের ফ্লাইট চলাচল শুরু হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত