ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

উচ্চ আদালতেও বৈধতা পেলেন সাংবাদিক আলতাব

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১৪:৫৮

উচ্চ আদালতেও বৈধতা পেলেন সাংবাদিক আলতাব
ডানে প্রধান শিক্ষক বামে সাংবাদিক আলতাব

লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নবনির্বাচিত সভাপতি কাজী আলতাব হোসেনের বৈধতা নিয়ে করা প্রধান শিক্ষকের রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বুধবার সকালে হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিমের আদালত এ আদেশ দেন। ফলে ওই কমিটির সভাপতি সাংবাদিক কাজী আলতাব হোসেন আদালত থেকেও বৈধতা পেলেন।

কাজী আলতাব হোসেনের আইনজীবি অ্যাডভোকেট শরিফ ইউ আহেম্মদ জানান, হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম জি মোস্তফা ওই বিদ্যালয়ের নব-নির্বাচিত পরিচালনা কমিটির সভাপতি কাজী আলতাব হোসেনের নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট করেন। সোমবার সকালে হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিমের আদালতে ওই রিটের শুনানি হয়। শুনানি শেষে প্রধান শিক্ষকের করা রিট খারিজ করে দেন আদালত।

এর আগে নবনির্বাচিত সভাপতি কাজী আলতাব হোসেনও তার দায়িত্ব পেতে একই আদালতের দারস্থ হন। গত ৭ জুলাই ওই রিটের শুনানি শেষে ১ মাসের মধ্যে নবনির্বাচিত সভাপতি কাজী আলতাব হোসেনকে দায়িত্ব বুঝিয়ে দিতে সংশ্লিষ্ট কৃর্তপক্ষকে নিদের্শ দেন একই আদালতের বিচারপতি এম এনায়েতুর রহিম। ফলে ওই বিদ্যালয়ের সভাপতি পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না, এমন দাবি কাজী আলতাব হোসেনের।

এ বিষয়ে হাতীবান্ধা আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম জি মোস্তফার সাথে ফোনে কথা হলে তিনি প্রথম হাইকোর্টে রিটের বিষয়টি অস্বীকার করেন। পরে রিটের নম্বর (৪৯৩/২০২০) উল্লেখ করলে তখন বলেন, ওই রিটের এখনো শুনানি হয়নি। বলেই ফোন কেটে দেন তিনি। এরপর যোগাযোগ করা হলে তার আর কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত