ঢাকা, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ আগস্ট ২০২০, ১৩:৫৮

প্রিন্ট

দুর্নীতি সংরক্ষণে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পরিপত্র জারি: রিজভী

দুর্নীতি সংরক্ষণে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পরিপত্র জারি: রিজভী
অনলাইন ডেস্ক

দুর্নীতিকে সংরক্ষণ করতেই সরকার স্বাস্থ্য মন্ত্রণালয়ে নতুন পরিপত্র জারি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার কুড়িগ্রামে নিজ বাসভবন থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, স্বাস্থ্য খাতে এক ভয়ঙ্কর দুর্নীতি বিরাজ করছে। দুর্নীতিতে স্বাস্থ্য খাত ধ্বংস হয়ে গেছে। এরমধ্যে গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করেছে যে, সরকারি অনুমতি ছাড়া কোন হসপিটালে আইনশৃঙ্খলা বাহিনী কোন অভিযান পরিচালনা করতে পারবে না। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায়, প্রোডাকশন দিতে চায়।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা না করলে সাহেদ এবং জেকেজির চেয়ারম্যান ডাক্তার সাবরিনার দুর্নীতি প্রকাশ পেত না। দুর্নীতির সঙ্গে যারা জড়িত তারা সরকারি দলের লোকজন। তাদের প্রোডাকশন দেওয়ার জন্যই এই পরিপত্র জারি করা হয়েছে। এর ফলে সামনের দিনগুলোতে স্বাস্থ্য খাতে আরও ভয়ঙ্কর হবে। মানুষ কোন সেবাই় পাবে না।

রিজভী বলেন, দুর্নীতিতে স্বাস্থ্য খাত ধ্বংস হওয়ার পরও সরকারের টনক নড়েনি। তারপরও গতকালকে মূলত দুর্নীতির পক্ষে পরিপত্র জারি করেছে। করোনা মোকাবেলায় সরকারের কোনো প্রতিকারের ব্যবস্থা ছিল না। কার্যত ব্যবস্থা গ্রহণ করতে পারেনি দেশবাসী তা দেখেছে। চিকিৎসা না পেয়ে মানুষ রাস্তায় এম্বুলেন্সে মারা গেছে। কারণ সরকার মানুষকে সেবা দিতে ব্যর্থ হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ কেএস/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত