ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ২০:৫৫

প্রিন্ট

কলাপাড়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাময়িক বরখাস্ত

কলাপাড়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাময়িক বরখাস্ত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তপন কুমার ঘোষকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ প্রশাসন শাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। শুক্রবার উপজেলা প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ প্রশাসন শাখার উপসচিব আবু সাইদ মো. কামাল স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপন থেকে জানা যায়, তপন কুমার ঘোষ ইউএনও’র স্বাক্ষর জাল করে ১ কোটি ১২ লক্ষ ৭৫ হাজার টাকা উত্তোলন করেছেন এবং ২৩ জুলাই সরকারি হিসাবে জমা করেছেন। এটি সরকারি শাস্তিযোগ্য অপরাধ। তাই তাকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে। তবে সাময়িক বরখাস্তকালীন সময়ে বিএসআর পার্ট-১ এর বিধি-৭১ অনুযায়ী বিচার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তিনি খোরপোষ ভাতা পাবেন।

তপন কুমার ঘোষ আশ্রয়ন-২ প্রকল্পের ১০টি কমিউনিটি সেন্টার ও ছয়টি ঘাটলা নির্মাণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দকৃত এক কোটি ১১ লাখ ৭৫ হাজার ৩৩৫ টাকা কোন কাজ না করেই জালিয়াতি করে হাতিয়ে নেয়। রাঙ্গাবালী উপজেলার মেসার্স সারিকা ট্রেডার্সের মাধ্যমে এই টাকা হাতিয়ে নেন তিনি।

ঠিকাদারি প্রতিষ্ঠানটির গলাচিপাস্থ সোনালী ব্যাংকের হিসাব নম্বরে কলাপাড়া হিসাব রক্ষণ অফিসের ব্যয় বরাদ্দ বিলের ভাউচারের মাধ্যমে এ টাকা হস্তান্তর করা হয় বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত