ঢাকা, শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৬:৩৯

প্রিন্ট

ওসি প্রদীপের সব ‌‘মার্ডারের’ বিচার চান অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা

ওসি প্রদীপের সব ‌‘মার্ডারের’ বিচার চান অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা
নিজস্ব প্রতিবেদক

ওসি প্রদীপ কুমার দাশের ‘মার্ডারের’ সবগুলোর বিচার দাবি করেছেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা। সোমবার দুপুরে রাজধানীর উত্তরায় সিনহার মায়ের সঙ্গে সাক্ষাৎ শেষে রিটায়ার্ড আর্মড ফোর্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া) চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নুরুল আফসার এই দাবি জানান।

তিনি বলেন, আমরা সিনহা হত্যার ব্যাপারে সোচ্চার হতে পেরেছি। কিন্তু দেখেন সেই লোকগুলোর পরিবার তো মুখ খুলতে পারছে না। তাদের সঙ্গে কোনো সংস্থা নেই, অবসরপ্রাপ্ত কল্যাণ সংস্থা নেই। মিডিয়া পাশে দাঁড়িয়েছে, তারা লিখেছে। আমরা চাই একটা একটা করে সব ঘটনার বিচার হোক। এক্সট্রা জুডিশিয়াল কিলিং যে প্রদীপ করেছে সেগুলোর বিচার করা হোক।

কক্সবাজারের টেকনাফ থানার সংশ্লিষ্ট সব পুলিশ সদস্যের অস্ত্র সিজ (জব্দ) করার দাবি জানিয়ে তিনি বলেন, এটিই যাতে বিচারবহির্ভূত শেষ হত্যাকাণ্ড হয়। আর কোনো মায়ের বুক যাতে খালি না হয়।

সিনহা হত্যার বিচার প্রক্রিয়ায় সন্তুষ্ট প্রকাশ করে মেজর (অব.) খন্দকার নুরুল আফসার বলেন, সিনহা হত্যার বিচার প্রক্রিয়া নিয়ে এ পর্যন্ত আমরা দেখেছি সরকারের মনোভাব পজিটিভ। আমরা আবেদন করব, যাতে সিনহা হত্যার বিচারপ্রক্রিয়া দীর্ঘায়িত না হয়।

তিনি আরো বলেন, যাদের ওপর এ ঘটনার তদন্তভার অর্পণ করা হয়েছে তারা অত্যন্ত দক্ষ। আমরা আশা করব তারা ট্রান্সপারেন্সি (স্বচ্ছতা) রক্ষা করবেন। কোনো পক্ষ অবলম্বন করবেন না।

উল্লেখ্য, ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনার পর কক্সবাজারের টেকনাফ থানা থেকে বরখাস্ত করা হয় ওসি প্রদীপকে। বর্তমানে প্রদীপ কক্সবাজার জেলা কারাগারে রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত