ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে এক স্কুলছাত্রীর আকুতি

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২০, ২৩:১১

বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে এক স্কুলছাত্রীর আকুতি

লালমনিরহাটে বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে এক স্কুলছাত্রী স্থানীয় প্রশাসনের সহযোগিতা চেয়েও তা পায়নি। ওই স্কুলছাত্রী বাল্যবিয়ে থেকে বাঁচতে বাড়ি থেকে পালিয়ে দুইদিন ধরে বান্ধবীর বাড়িতে আশ্রয় নিয়েছে। এ ঘটনাটি ঘটেছে জেলার হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের উত্তর ধুবনী গ্রামের হাজির মোড় এলাকায়।

জানা গেছে, হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ওই স্কুলছাত্রীকে শুক্রবার রাতে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা করেন তার বাবা-মা। উপায় না পেয়ে মেয়ে বাড়ি থেকে পালিয়ে তার এক বান্ধবীর বাড়িতে আশ্রয় নেয়। পরে ওই বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে রাতেই হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলমকে ফোন করে সহযোগিতা চায় ওই ছাত্রী। শনিবার সকালে হাতীবান্ধা আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম জি মোস্তফা ও সহকারি শিক্ষক জাহাঙ্গীর আলমকেও বিষয়টি জানায়। কিন্তু এখন পর্যন্ত তার বাল্যবিয়ে বন্ধ করতে প্রশাসনের তেমন কোনো সহযোগিতা পায়নি, এমন অভিযোগ ওই স্কুলছাত্রীর।

ওই মেয়ের বাবা-মা বলেন, আমার মেয়েকে আমি বিয়ে দিতেই পারি। তাতে তো কোনো সমস্যা থাকার কথা নয়।

হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম বলেন, রাতে ফোন পেয়ে আমি ওই মেয়ের বাবার সাথে ফোনে কথা বলেছি। এতেও যদি কাজ না হয় তাহলে মেয়ের বাবা মাকে আরও কাউন্সিলিং করতে হবে।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, বাল্যবিয়ে থেকে মেয়েটিকে রক্ষা করতে আমি তার বাবা মায়ের সাথে কথা বলেছি। তাদের কথাবার্তা স্বাভাবিক নয়। এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত