ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীকে চসিক প্রশাসকের চিঠি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৬

হঠাৎ শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীকে চসিক প্রশাসকের চিঠি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক মো. খোরশেদ আলম সুজন চলমান করোনা পরিস্থিতিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক শিক্ষার্থীদের কাছ থেকে পূর্ণাঙ্গ মাসিক বেতন আদায়ে চাপ প্রয়োগ কমাতে এবং টিউশন ফি নির্ধারণ করার অনুরোধ জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চিঠি পাঠিয়েছেন।

সোমবার শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীকে প্রেরিত পৃথক চিঠিতে চসিক প্রশাসক উল্লেখ করেন, মহামারির এই সময়ে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে ক্লাস ও পরীক্ষা নিয়ে পূর্ণাঙ্গ মাসিক বেতন ও টিউশন ফি আদায়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের ওপর নানাভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। তাই বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে পূর্ণাঙ্গ মাসিক বেতন ও টিউশন ফি আদায় না করে শিক্ষক ও কর্মচারীদের বেতন প্রদানের জন্য অতীব প্রয়োজনীয় পরিমাণ টিউশন ফি নির্ধারণপূর্বক তা আদায়ে নির্দেশনা প্রদান করা সময়ের দাবি।

চসিক প্রশাসক চিঠিতে এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষকে সুচিন্তিত নির্দেশনা প্রদানের জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ একান্তভাবে কামনা করেছেন।

প্রসঙ্গত, ১৮০ দিনের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসকের দায়িত্ব পেয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। গত আগস্টে দিয়ত্ব নিয়ে তিনি বলেন, ‘আমি ১৮০ দিন সময় পেয়েছি, ১৮০ দিনই রাস্তায় থাকব। আমার ভুল হতে পারে, তবে অসততা থাকবে না। ভুল যদি দেখিয়ে দিবেন, সেটা স্বীকার করার এবং সংশোধন করার সৎ সাহস আমার আছে। ১৮০ দিনের প্রতিটি মুহূর্তই আমার জন্য চ্যালেঞ্জ। আগে আমাকে পুকুরে নামতে দিন। পুকুরে নামলে তখন দেখবেন আমি কিভাবে সাঁতার কাটি।’

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত