ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৫

প্রিন্ট

বেশি দামে পেঁয়াজ বিক্রি, গাজীপুরে ৮ দোকানীকে জরিমানা

বেশি দামে পেঁয়াজ বিক্রি, গাজীপুরে ৮ দোকানীকে জরিমানা
গাজীপুর প্রতিনিধি

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে গাজীপুরের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে কাপাসিয়া ও কালীগঞ্জ বাজারে আট দোকান মালিককে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রসাশন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা বলেন, অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অভিযোগ পেয়ে কাপাসিয়া বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দেখা যায় সোমবার যে পেঁয়াজ প্রতি কেজি ৪৩ টাকায় বিক্রি হতো, পরদিন মঙ্গলবার সেই পেঁয়াজ প্রতি কেজি ৬০ থেকে ৮৫ টাকায় বিক্রি করছে।

অভিযানে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’ অনুযায়ী বাজারের ব্যবসায়ী আ: রহিমকে ৫ হাজার টাকা, মো. মাসুম মিয়াকে ৫ হাজার টাকা, মো.নাজমুল হককে ২ হাজার টাকা, সিরাজুল ইসলামকে ২ হাজার টাকা, প্রলয় কুমারকে ১ হাজার টাকা ও আমজাত আলীকে ১ হাজার টাকাসহ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবলী সাদিক বলেন, একইদিন একই অভিযোগে কালীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে কালীগঞ্জ বাজার ব্যবসায়ী আজগর আলীকে ৫ হাজার টাকা এবং মোস্তাফিজুর রহমানকে ৫ হাজার টাকাসহ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা পেঁয়াজের দাম বৃদ্ধি করে প্রতি কেজি ৬৫ থেকে ৯০ টাকা পর্যন্ত দামে বিক্রি করছিল।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত