ঢাকা, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২০:৩১

প্রিন্ট

অনলাইনে শিক্ষার্থীরা উপকৃত হয়েছে: হুইপ

অনলাইনে শিক্ষার্থীরা উপকৃত হয়েছে: হুইপ
দিনাজপুর প্রতিনিধি

তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনলাইনে শিক্ষা ব্যবস্থা চালু করায় শিক্ষার্থীরা উপকৃত হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শনিবার দিনাজপুর সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইকবালুর রহিম বলেন, মহামারী করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এ দুর্যোগের সময় আমাদের দেশের শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না যায় এবং একাডেমিক কার্যক্রম ভেঙে না পড়ে এজন্য সরকার অনলাইন ও টিভির মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালু করেছে। শিক্ষার্থীরা যখন ঘরে বসে অলস সময় কাটাচ্ছে, ঠিক সেসময় টেলিভিশনের মাধ্যমে ভিডিও ক্লাস প্রচার শিক্ষার্থীদের পাঠ অনুশীলনে মনোযোগী করে তুলছে, যা প্রশংসনীয় উদ্যোগ। কিছু সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে পাঠদান প্রক্রিয়ার কার্যক্রম শুরু করেছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনলাইনে শিক্ষা ব্যবস্থা চালু করায় শিক্ষার্থীরা উপকৃত হয়েছে।

করোনা কালেও শেখ হাসিনার সরকার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে উল্লেখ করে তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে উন্নয়ন ব্যাহত হলেও এরই মধ্যে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে এবং জাতির অগ্রযাত্রার স্বপ্ন ও আকাঙ্ক্ষা বাস্তব রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, সদর উপজেলা প্রকৌশলী মো. ফিরোজ আহমেদ সেতু, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানিক রঞ্জন বসাক, ৩নং ফাজিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইউসুফ আলী তালুকদার, ২নং সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. আনোয়ার হোসেন প্রমুখ।

আরো পড়ুন

প্রাথমিকে অনলাইন ক্লাস, পিছিয়ে গ্রামের শিক্ষার্থীরা

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত