ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৯

প্রিন্ট

ঢাকা-আরিচা মহাসড়কে অবৈধ যানবাহনের ছড়াছড়ি

ঢাকা-আরিচা মহাসড়কে অবৈধ যানবাহনের ছড়াছড়ি
শিবালয় প্রতিনিধি

শিবালয়ের ঢাকা-আরিচা মহাসড়কে অবাদে অবৈধভাবে সিএনজি, রেগুনা, সাথী ও পিকআপ চলাচল করছে। দীর্ঘ প্রায় এক বছর ঢাকা-আরিচা মহাসড়কে সিএনজি, অটোরিকশা, রেগুনা, সাথী ও পিকআপ চলাচল বন্ধ থাকার পর গত প্রায় দুই মাস ধরে অবাদে এসব যানবাহন চলাচল করলেও যেন দেখার কেউ নেই।

স্থানীয়রা জানান, এসব অবৈধ যানবাহন ঢাকা-আরিচা মহাসড়কে চলাচল করায় যে কোন সময় বড় বাস ট্রাকের সাথে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

এছাড়া, এ মহাসড়কে অবৈধ যানবাহনগুলো বেপরোয়াভাবে চলাচল করছে বলেও অনেক যাত্রীরা জানিয়েছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ অবৈধ যানবাহনগুলো আরিচা থেকে উথলী, টেপড়া, বরংগাইল, মহাদেবপুর, তরা ও বানিয়াজুড়ি পর্যন্ত চলাচল করছে। এ সড়কে প্রতিদিন প্রায় দুই শতাধিক সিএনজি, রেগুনা, প্রায় ৪০-৫০টি সাথী ও পিকআপসহ প্রায় তিন শতাধিক অবৈধ যানবাহন চলাচল করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পিকআপ চালক জানান, এসব অবৈধ যানবাহনের কোন রোড পারমিট নেই। একারণে পুলিশকে ম্যানেজ করে পিকআপ চলানো হচ্ছে।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট বাসুদেব সিনহা জানান, পিকআপসহ কোন অবৈধ যানবাহন চলাচলের অনুমতি দেয়া হয়নি। এসব অবৈধ যানবাহন গোপনে চলাচল করছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত