ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

৫ বছরের মেয়র ১৮ বছরে!

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২০:২৪

৫ বছরের মেয়র ১৮ বছরে!

সীমানা জটিলতায় দীর্ঘ ১৮ বছর নির্বাচন না হওয়ায় যশোরের ঝিকরগাছা পৌরসভার নির্বাচনের দাবিতে বুধবার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঝিকরগাছা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম আমানুল কাদির টুল্লু এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আমানুল কাদির টুল্লু। এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, ঝিকরগাছা থানা তরুণলীগের সভাপতি মনিরুল ইসলাম শিপলু, পৌর সভাপতি শামীম হাসান প্রমুখ।

লিখিত বক্তব্যে আমানুল কাদির টুল্লু বলেন, ২০০২ সালের ২ এপ্রিল ঝিকরগাছা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৩ মে নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব গ্রহণ করেন। নির্বাচন কমিশনের বিধান অনুযায়ী শপথ নেয়ার পর থেকে ৫ বছরের মধ্যে নির্বাচন হওয়া বাধ্যতামূলক।

তিনি বলেন, নির্বাচিত মেয়র কুটকৌশল অবলম্বন করে তার নিজস্ব লোক দিয়ে সীমানা সংক্রান্ত জটিলতা সৃষ্টি করে হাইকোর্টে সঠিক সীমানা নির্ধারণ না হওয়া পর্যন্ত নির্বাচন কার্যক্রমে স্থগিতাদেশ চেয়ে রিট করেন। বর্তমানে মেয়র অবৈধ প্রভাব বিস্তার করে হাইকোর্টের সিদ্ধান্ত নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর করা থেকে বিরত রাখেন।

মেয়রের নিজস্ব তিনজন রীট পিটিশনারের দুইজন সাইফুজ্জামান (৬০) ও শাহিনুর রহমান (৫৫) রীট মামলা এফিডেভিটের মাধ্যমে না চালানোর ঘোষণা দিয়েছেন। অপরজন শাহাদৎ হোসেন মৃত্যুবরণ করেন। এমন অবস্থায় বাদী বিহীন রীট পিটিশন কেন চলবে।

আমানুল কাদির টুল্লু জেলা প্রশাসনের প্রতি প্রশ্ন রেখে বলেন, ৫ বছরের জন্য মেয়র কাউন্সিলর নির্বাচিত হয়ে কিভাবে ১৮ বছর ক্ষমতায় থাকে? পাশাপাশি সীমানা জটিলতায় ভোট বন্ধ থাকলে তিনি প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান এবং মেয়রের সম্পদের ব্যাপারে দুদকের তদন্ত দাবি করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত